ট্রাম্পের শপথে থাকবেন হিলারি-বিল ক্লিনটন

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ধনকুবের ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্প। চলতি মাসের ২০ তারিখে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন তিনি। ট্রাম্পের ওই শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। গত নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের কাছে পরাজিত হয়েছিলেন হিলারি। খবর এবিসি নিউজের।

সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ এবং সাবেক ফার্স্ট লেডি লরা বুশও ওই শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। যুক্তরাষ্ট্রে নতুন প্রেসিডেন্টের শপথ অনুষ্ঠানে সাবেক প্রেসিডেন্ট এবং তাদের স্ত্রীদের উপস্থিত থাকাটা একটা রেওয়াজে পরিণত হয়েছে। তবে হিলারির জন্য এই শপথ অনুষ্ঠানে যোগ দেওয়াটা বেশ কঠিনই হবে। কারণ তিনি নিজেও একজন প্রেসিডেন্ট প্রার্থী ছিলেন। ফলাফল উল্টে গেলে এই শপথ তারই নেওয়ার কথা ছিল।

নভেম্বরে ট্রাম্পের কাছে হেরে যাওয়ার পর থেকে হিলারিকে আর প্রকাশ্যে দেখা যায়নি। নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে জর্জ বুশের সম্পর্কও খুব একটা ভালো নয়। কেননা তার ভাই জেব বুশ রিপাবলিকান দলে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ছিলেন।

সাবেক প্রেসিডেন্ট জিম্মি কারটার এবং তার স্ত্রী রোসালিনও শপথ অনুষ্ঠানে অংশ নেবেন। তবে সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশের শারীরিক অবস্থা ভালো না থাকায় তিনি এবং তার স্ত্রী বারবারা বুশ শপথ অনুষ্ঠানে অংশ নেবেন না।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...