মৃত্যু মোস্তফা ফারুকের জীবনে ছায়া ফেলেছে মাত্র : পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্বাধীন বাংলাদেশের অগ্রগতি ও দেশের আইসিটি বিভাগের উন্নয়নে বিশিষ্ট মুক্তিযোদ্ধা প্রাক্তন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ ছিলেন নিবদিত প্রাণ। তার অবদান অনস্বীকার্য। দেশের আইসিটি বিভাগকে তিনি অনেক দূর এগিয়ে দিয়ে গেছেন। আমরা তাকে আজীবন স্মরণে রাখবো। মৃত্যু মোস্তফা ফারুকের জীবনে ছায়া ফেলেছে মাত্র, ঢেকে দিতে পারেনি। 

রোববার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগস্থ বিসিসি অডিটোরিয়ামে এক শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

পলক বলেন, মোস্তফা ফারুক মোহাম্মদ ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে, মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। স্বাধীন বাংলাদেশের অগ্রগতিতে অনেক গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় দায়িত্ব পালন করেছেন তিনি। নবম জাতীয় সংসদের সদস্য হিসেবে রেখেছেন বলিষ্ট ভূমিকা। তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন তার কর্ম দিয়ে। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশীদের সভাপতিত্বে শোকসভায় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারি কর্ম কমশিনের সদস্য কামাল উদ্দীন আহমেদ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সাবেক নির্বাহী পরিচালক জ্ঞানেন্দ্র নাথ বিশ্বাস, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক বনমালী ভৌমিক, কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটিজের কন্ট্রোলার আবুল মনসুর মো. সফর উদ্দিন প্রমুখ। 

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...