সারাদিন পড় পড় বললে কারোরই ভালো লাগে না

শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের যারা শিক্ষক তাদেরকে আরও মনযোগী হতে হবে। সারাদিন যদি পড় পড় বলতে থাকে এটা কারোরই ভালো লাগে না। পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও থাকতে হবে। সাংস্কৃতিক চর্চাও থাকতে হবে।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ মাদকাসক্তি থেকে আমাদের ছেলে-মেয়েদের দূরে থাকতে হবে। এই প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে সকলকে আমার আন্তরিক ধন্যবাদ। জাতীয় পর্যায়ে যারা বিজয়ী হয়েছে তাদেরকে জানাই আন্তরিক অভিনন্দন। জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা থেকে যারা আজকে পুরস্কার পাচ্ছে, আমি আশা করি ভবিষ্যতে আমাদের শিক্ষার্থীরা খেলাধুলার প্রতি আরও মনযোগী হবে।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা, সংগীত চর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, লেখা-পড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের ছোট শিশুদের মেধা-মনন বিকাশের সুযোগ সৃষ্টি হয়। আজকে আমাদের প্রতিবন্ধীরা তারাও আন্তর্জাতিক পর্যায় থেকে অনেক পুরস্কার নিয়ে আসছে।

তিনি বলেন, আমি অনেক আনন্দিত এই প্রতিযোগিতার মাধ্যমে অনেক মেধাবী ক্রীড়াবিদ আমাদের মাঝে উঠে আসবে, যারা আন্তর্জাতিক পর্যায়েও আরও ভালো করতে পারবে। আমাদের ছেলে-মেয়েরা খেলাধুলায় আরও বেশি পারদর্শী হয়ে উঠছে।

১৬ হাজার ১০১টি প্রাথমিক বিদ্যালয়, ৭ হাজার ৬১১টি মাদ্রাসা থেকে ৭টি খেলায় প্রায় ২ লাখ ৫০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। ১৮৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শ প্রতিযোগী জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে বিজয়ীদের হাতে প্রধানমন্ত্রী পুরস্কার তুলে দেন। সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর এস এম ওয়াহিদুজ্জামান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...