১৩ বছর পর প্রকাশ হলো তপন চৌধুরীর অ্যালবাম

জনপ্রিয় কণ্ঠশিল্পী তপন চৌধুরীর একক অ্যালবাম ‘ফিরে এলাম’ প্রকাশ হয়েছে ১৩ বছর পর। এটি এই গায়কের ২৩ তম একক অ্যালবাম। শনিবার (৭ জানুয়ারি) ছিল তার জন্মদিন এবং  সংগীতে ৪০ বছর পূর্তি। 

ওইদিন তিনি নতুন অ্যালবাম প্রকাশনা ঘিরে সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনটি হয়ে উঠেছিল উৎসবমুখর। কে হাজির ছিলেন না সেখানে! জনপ্রিয় সংগীতশিল্পী তপন চৌধুরীকে ঘিরে এদিন বসেছিল তারার মেলা। 

সৈয়দ আবদুল হাদী, আলাউদ্দিন আলী, শেখ সাদী খান, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, রুনা লায়লা, আলমগীর, ফেরদৌস ওয়াহিদ, আবিদা সুলতানা, রফিকুল আলম,নকীব খান, কুমার বিশ্বজিৎ, আইয়ূব বাচ্চু, মাকসুদ, শমী কায়সার, ফোয়াদ নাসের বাবু, আলম আরা মিনু, সাদিয়া ইসলাম মৌ, সুমনা হক, এসডি রুবেল, শফিক তুহিন, শওকত আলী ইমন, কবির বকুল,মেহরীন, আনজাম মাসুদ, দেবাশীষ বিশ্বাস- এমন অনেক তারকা এসেছিলেন তপন চৌধুরীকে শুভেচ্ছা জানাতে। 

বাংলাঢোল আয়োজিত অনু্ষ্ঠানটি প্রাণবন্ত হয়েছে জানিয়ে তপন বলেন, ‘বাংলা ঢোলের এনামুল হকের চেষ্টায় এমন একটি অনুষ্ঠান সম্ভব হয়েছে। আমার অনেক ভালো লাগার মানুষদের সঙ্গে আবার দেখা করার, তাদেরকে সম্মানিত করার সুযোগ পেয়েছি।’

বাংলা ঢোলের ব্যানারে ডিজিটালভাবে প্রকাশ হয় ‘ফিরে এলাম’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক প্রতিষ্ঠান বাংলা ঢোলের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক।

তপন চৌধুরীর সঙ্গীতে বেড়ে উঠবার জন্য যাদের অবদান রয়েছে তেমন কয়েকজন মানুষকে সম্মাননা জানানো হয়। সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- সুব্রত বড়ুয়া রনি, নকীব খান,আইয়ুব বাচ্চু, আমজাদ হোসেন, আলাউদ্দিন আলী,তাজুল ইসলাম (প্রবাসী)। 

অনুষ্ঠানের শুরুতে তপন চৌধুরীর জনপ্রিয় গান গেয়ে শোনানশিল্পী আলম আরা মিনু, সাব্বির জামান, কিশোর, বাদশা বুলবুল, অনিমা মুক্তি গোমেজ প্রমুখ।অনুষ্ঠানে তপন চৌধুরীর সঙ্গীত জীবনের চার দশক নিয়েএকটি প্রামাণ্যচিত্র প্রদর্শিতহয়।উপস্থাপনা করেনকথা সাহিত্যিক আনিসুল হক ও শিল্পী দিনাত জাহান মুন্নী। সবশেষে ছিলো তপন চৌধুরীর একক সংগীত পরিবেশনা ও নৈশভোজ। 

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...