ইউনিস খানের ২৩ রানের আক্ষেপ

অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন ইউনিস খান। এর মধ্য দিয়ে পাকিস্তানি এই ব্যাটসম্যান নিজেকে নিয়ে গিয়েছিলেন অনন্য এক উচ্চতায়। সবচেয়ে বেশি সংখ্যক ১১টি দেশে সেঞ্চুরির স্বাদ নেন ডানহাতি এ ব্যাটসম্যান। 

সেঞ্চুরির পর ডাবল সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন ইউনিস। কিন্তু তার তার সঙ্গী হতে পারেনি কোনো ব্যাটসম্যান।পাকিস্তানের প্রথম ইনিংসে ১৭৫ রানে অপরাজিত থাকেন তিনি।

তার এই অসাধারণ ইনিংসের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলকের কাছাকাছি চলে গিয়েছিলেন। মাইলফলক অতিক্রম করতে দ্বিতীয় ইনিংসে তার দরকার ছিল মাত্র ৩৬ রান।ভাবা হচ্ছিলো এই টেস্টেই দেখা মিলবে তার ১০ হাজার রানের মাইলফলক।

কিন্তু মাত্র  ৩৬ রান করতে পারলেন না তিনি। তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে আর ১৩ রান যোগ করেই থামেন ডানহাতি এ ব্যাটসম্যান।   স্পিনার নাথান লায়নের বলে মিড অনে ক্যাচ দেন ৯৯৭৭  রানের মালিক ইউনিস। টেস্ট ক্রিকেটে ১১৫ ম্যাচে ইউনিসের রান ৯৯৭৭। তাইতো আউট হবার পর ২৩ রানের আক্ষেপে নিশ্চিত পুড়ছেন তিনি। আজ ২৩  রান করতে পারলে প্রথম পাকিস্তানি ক্রিকেটার হিসেবে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করতেন ডানহাতি এ ব্যাটসম্যান।     

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...