প্রধানমন্ত্রী গোপালগঞ্জ যাচ্ছেন আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ দিনব্যাপী ১১তম জাতীয় রোভার মুটের উদ্বোধন করতে গোপালগঞ্জে যাচ্ছেন আজ বৃহস্পতিবার।
 
বেলা ১১টায় সদর উপজেলার মানিকদাহ হাউজিং প্রকল্পের (মূল এরিণা) বঙ্গবন্ধু এরিণায় এ রোভার মুটের উদ্বোধন করবেন তিনি।
 
প্রধানমন্ত্রী সকাল ১০টা ১০ মিনিটে হ্যালিকপ্টারযোগে গোপালগঞ্জে পৌঁছবেন। পরে তিনি অনুষ্ঠান স্থলে যাবেন এবং অনুষ্ঠানের উদ্বোধন ও রোভার মুটের বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন।

দুপুরে তিনি সড়ক পথে গোপালগঞ্জ থেকে টুঙ্গিপাড়ায় যাবেন এবং বেলা ২টায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নিবেন।
 
জানা গেছে, সার্কভূক্ত ও এশিয়া প্যাসেফিক অঞ্চলের বিভিন্ন দেশ ও বাংলাদেশের সকল জেলা থেকে রোভার স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার ও কর্মকর্তরা মিলে প্রায় ১০ হাজার প্রতিনিধি এ রোভার মুটে অংশ গ্রহণ করছে। রোভার মুটে ১৫টি অকর্ষণীয় চ্যালেজিং প্রোগাম প্রতিপালিত হবে।
 
এছাড়া গ্লোবাল ডেভেলপমেন্ট ভিলেজে অংশগ্রহণ করে রোভাররা প্রতিদিন নিজেদের দক্ষতা প্রদর্শন করবে ও নতুন বিষয়ে জ্ঞান অর্জন করবে।

রোভার মুটের সমগ্র এলাকা ৪টি ভিলেজে অন্তর্ভূক্ত করা হয়েছে। জাতীয় চার নেতার নামে এসব ভিলেজের নামকরণ করা হযেছে। প্রতিটি ভিলেজকে ৩টি সাব-ক্যাম্পে বিভক্ত করা হয়েছে। 

গোপালগঞ্জের ১২টি নদ-নদী, বিল ও খালের নামে ওইসব সাব-ক্যাম্পের নামকরণ করা হয়েছে। টুঙ্গিপাড়ায় ক্যাম্পেইন ক্যাম্পের নামকরণ করা হয়েছে শেখ ফজিলাতুন্নেসা ক্যাম্প। রোভার মুট উপলক্ষে ডাক বিভাগ উদ্বোধনী খাম ও ১০ টাকা মূল্যের স্মারক ডাকটিকিট প্রকাশও উন্মোচন করা হবে।
 
এদিকে, প্রধানমন্ত্রীর আগমন ও রোভার মুটকে কেন্দ্র করে গোপালগঞ্জের জনগণের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। রাস্তাঘাট ও শহরে বিভিন্ন এলাকা সজ্জিত করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।
 
প্রধানমন্ত্রী বৃহস্পতিবার রাতে টুঙ্গিপাড়ায় অবস্থান করবেন এবং শুক্রবার দুপুর আড়াইটায় ঢাকার উদ্দেশে রওনা হবেন। 

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...