ট্রাম্প-থেরেসা মে’র সাক্ষাৎ

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে। আগামী শুক্রবার এ নেতার মাঝে সাক্ষাৎ হবে বলে হোয়াইট হাউসের কর্মকর্তারা নিশ্চিত করেছেন। ব্রিটিশ দৈনিক দ্য ইনডিপেনডেন্ট এক প্রতিবেদনে বলছে, ট্রাম্পের সঙ্গে বিদেশি নেতাদের সাক্ষাৎ করতে করতে যাচ্ছেন। 

কয়েক দিনের সফরে ওয়াশিংটন যাচ্ছেন প্রধানমন্ত্রী থেরেসো মে। সফরে আগামী শুক্রবার ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন তিনি।

যুক্তরাষ্ট্রের নতুন প্রশাসনের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালী করতে এ সফরের পরিকল্পনা করেছেন মে। টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়েছে, থেরেসা মে’র এ সফরে মন্ত্রিসভার কোনো সদস্য থাকছেন না। 

হোয়াইট হাউসের শীর্ষ এক কর্মকর্তা থেরেসা মে’র যুক্তরাষ্ট্র সফরের পরিকল্পনার কথা জানালেও ডাউনিং স্ট্রিট এ বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য প্রকাশ করেনি। 

এর আগে সিআইএর প্রধান কার্যালয় পরিদর্শনে গিয়ে থেরেসা মে’র যুক্তরাষ্ট্র সফরের কথা জানান ট্রাম্প। তিনি বলেন, শিগগিরই আমাদের দেশে প্রধানমন্ত্রী আসছেন। ট্রাম্পের সঙ্গে থেরেসা মে’র বৈঠককে রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলা হচ্ছে। বৈঠকে ন্যাটো, ইউরোপীয় ইউনিয়ন, প্রতিরক্ষা এবং রাশিয়া ইস্যুতে আলোচনা হতে পারে বলে বিবিসি জানিয়েছে। 

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...