জ্বলছে আগুন : পুড়েছে ৬ শতাধিক দোকান

রাজধানীর গুলশান-১ এর ডিসিসি মার্কেটের আগুন আট ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আনা যায়নি। মঙ্গলবার সকালের দিকে ধসে পড়া অংশে আগুন হঠাৎ তীব্র হয়েছে। আগুনে ইতোমধ্যে ডিসিসি মার্কেটের ৬ শতাধিক দোকান পুড়ে গেছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট সোমবার রাত আড়াইটা থেকে আগুন নেভানোর চেষ্টা করছে। তবে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

ডিসিসি মার্কেটের দোকান মালিক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি এসএম খায়রুল আলম জাগো নিউজকে বলেন, রাতে হঠাৎ আগুন লাগায় কয়েকশ কোটি টাকার ক্ষতি হয়েছে। মার্কেটের নিচতলা ও দোতলার মোট ৬শ পাঁচটির মতো দোকান পুড়ে গেছে। আগুন লাগার সঠিক কারণ এখনো জানা যায়নি।

তিনি আরো জানান, তার নিজেরও দুটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকানে কয়েক লাখ টাকার মালামাল ছিল। সবকিছু হারিয়ে এখন নিঃস্ব তিনি।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে এই মার্কেটে আগুন লাগে। ইচ্ছাকৃতভাবে এই আগুন লাগানো হয়েছে বলে দাবি করেছিলেন ব্যবসায়ীরা। তবে মেয়র আনিসুল হক বলেছেন, মার্কেটের আগুন নাশকতা নয়, দুর্ঘটনা।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। সকাল ১০টার কিছু আগে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে না এলেও দেখা গেছে আগুনের তীব্রতা কমে এসেছিল। কিন্তু ১০টার দিকে হঠাৎ করে সেখানে আগুনের তীব্রতা বেড়ে ওঠে।  ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

মার্কেটের চারদিক থেকে প্রচণ্ড ধোঁয়া বের হতে দেখা গেছে। দুদিক থেকেই পানি ঢেলে ধোঁয়া সরানোর কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। মার্কেটের বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে আগুন দেখা যাচ্ছে।

পুলিশের গুলশান জোনের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) আবদুল আহাদ সাংবাদিকদের জানান, মার্কেটে বাইরের কোন লোক ঢুকে যাতে কিছু না নিয়ে যেতে পারে সেজন্য প্রতিটি গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে। মার্কেটের সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকও গেটগুলোতে অবস্থান করছেন।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...