ইমরুলের পরিবর্তে সৌম্য

দলের প্রয়োজনে হাসপাতাল থেকে ব্যাট হাতে নেমেছিলেন ওয়েলিংটনের বেসিন রিজার্ভের ২২ গজে। তবে স্বস্তিতে ছিলেন না ইমরুল কায়েস। এবার সেই চোট থেকে এখনো পুরোপুরি নিস্তার না মেলায় দ্বিতীয় টেস্টে খেলা হচ্ছে না টাইগারদের এই বাঁহাতি ওপেনারের। তার পরিবর্তে তামিমের সঙ্গে ব্যাট হাতে ওপেন করবেন সৌম্য সরকার।
সৌম্য টেস্ট খেলেছেন তিনটি। এর মধ্যে ৫ ইনিংসের ৪টিতে খেলেছেন ৭ নম্বরে, একটি ছয়ে। তবে ইমরুলের চোটে এই প্রথমবার সৌম্য ব্যাট হাতে নামবেন নিজের প্রিয় জায়গা ওপেনিংয়ে।
এদিকে সৌম্যের প্রতি আস্থা রেখে দ্বিতীয় টেস্টের অধিনায়ক তামিম জানান, `সবশেষ টি-টোয়েন্টি দুটিতে সৌম্যকে দারুণ মনে হয়েছে। আমি নিশ্চিত, টেস্টেও সে ভালো করবে।`
এর আগে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ওয়াগনারের বাউন্সার পয়েন্টে ঠেলে দিয়ে দ্রুত রান নিতে গিয়েছিলেন তামিম। এ সময় জোড়ে দৌড়ে ডাইভ দিয়ে ক্রিজে পৌঁছালেও বাঁ-পায়ের ঊরুতে ব্যথা পান ইমরুল। এরপর মাঠে প্রাথমিক চিকিৎসা করা হয় তার। তবে কাজ না হওয়ায় স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় বাঁহাতি ব্যাটসম্যানকে। পরে মাঠ থেকে সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাকে। পরে দলের অতি প্রয়োজনে দ্বিতীয় দফায় ব্যাট হাতে নেমেছিলেন ওয়েলিংটনের বেসিন রিজার্ভের ২২ গজে। তবে দলের হার এড়াতে পারেননি।
এদিকে ইমরুলের সঙ্গে এ ম্যাচের নেই টাইগারদের নিয়মিত অধিনায়ক। সিরিজের প্রথম টেস্টে ব্যাট করার সময় ওয়েগনারের বল বাঁ হাতের বুড়ো আঙুল আর ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। এরপরও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত ইনিংস। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। সেটা সমস্যা করেনি, সেরে উঠেছে তর্জনীও। বাঁধ সাধল বুড়ো আঙুল। তার পরিবর্তে দ্বিতীয় টেস্টে নেতৃত্ব দেবেন তামিম।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...