ইনজুরিতে মুশফিক, নেতৃত্বে তামিম

শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হলো। ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলছেন না মুশফিকুর রহিম। এতে টেস্টে বাংলাদেশের নবম অধিনায়ক হিসেবে অভিষেক ঘটছে তামিম ইকবালের। এদিকে শুধু মুশফিক নয়,  দ্বিতীয় টেস্টে থাকছেন না ইমরুল কায়েসও। সংবাদ সম্মেলনে এসে বিষয়টি নিশ্চিত করলেন তামিম নিজেই।

সংবাদ সম্মেলনে তামিম জানান, `সিরিজের দ্বিতীয় টেস্টে আমরা মুশফিক-ইমরুল দুইজনকেই পাচ্ছি না। মুশফিকের সুস্থ হতে ৩-৪ সপ্তাহ সময় লাগবে আর ইমরুলের লাগবে দিন দশেক। খুব বড় সমস্যা নেই, দুশ্চিন্তারও কিছু নেই। ভারতের বিপক্ষে টেস্টে দুজনকেই পাব আমরা।`

bangladesh

সিরিজের প্রথম টেস্টে ব্যাট করার সময় ওয়েগনারের বল বাঁ হাতের বুড়ো আঙুল আর ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। এরপরও খেলেন ১৫৯ রানের দুর্দান্ত ইনিংস। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। সেটা সমস্যা করেনি, সেরে উঠেছে তর্জনীও। বাঁধ সাধল বুড়ো আঙুল। আর মুশফিক মাঠে না থাকায় দীর্ঘ সময় কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেওয়ার চেষ্টায় ডাইভ নিয়ে টান লাগে বাঁ ঊরুতে। পরে দেখা যায় বাঁ-হাতি এই ব্যাটসম্যানের ঊরুর টিস্যু ছিড়ে গেছে।

এদিকে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে হেরে ০-১ এ পিছিয়ে আছে বাংলাদেশ। তাই সিরিজ বাঁচানোর লড়াইয়ে বাংলাদেশকে নামতে হচ্ছে তাই নির্ভরযোগ্য দুজনকে ছাড়াই। ইমরুলের জায়গায় ইনিংস শুরু করবেন সৌম্য সরকার। টেস্ট অভিষেক হচ্ছে উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসানের।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...