বাংলাদেশেই আন্তর্জাতিক মানের সেবা দিচ্ছে বিডিএইচপিএ সদস্যরা

আধুনিক তথ্যপ্রযুক্তির উৎকর্ষতায় ব্যক্তি বা প্রাতিষ্ঠানিক প্রয়োজনে ওয়েবসাইট এখন বিশেষ গুরুত্ব বহন করে। এই ওয়েবসাইট তৈরিতে প্রয়োজন ডোমেইন ও মানসম্মত হোস্টিং। আর ডোমেইন ও হোস্টিং এর ক্ষেত্রে বাংলাদেশেই এখন আন্তর্জাতিক মানের সেবা দিচ্ছেন বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার অ্যাসোসিয়েশন (বিডিএইচপিএ) এর সদস্যরা। 

শুক্রবার সন্ধ্যায় রাজধানীয় বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত সংগঠনটি দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তরা এসব কথা বলেন। 

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি রাজিব আহমেদ ও বিল্যান্সার এর প্রতিষ্ঠাতা শফিউল আলম। এতে সভাপতিত্ব করেন বিডিএইচপিএ এর সভাপতি ও এক্সনহোস্টের ব্যবস্থাপনা পরিচালক সালেহ আহমেদ।

ICT

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর সভাপতি রাজিব আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তি খাতে ডোমেইন ও হোস্টিং অনেক বড় একটি সেক্টর। এখানে অনেক তরুণ উদ্যোক্তা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তবে ডোমেইন ও হোস্টিং ক্রয়ের ক্ষেত্রে সঠিক তথ্য না জানার কারণে অনেকেই প্রতারিত হচ্ছেন। তাদেরকে সঠিত তথ্য প্রদানের মাধ্যমে ডোমেইন ও মানসম্মত হোস্টিং ক্রয়ের ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে পারে বিডিএইচপিএ। 

বিল্যান্সার এর প্রতিষ্ঠাতা শফিউল আলম বলেন, আমাদের সবসময় এক ধরনের প্রতিযোগিতার মধ্য দিয়ে এগোতে হচ্ছে। এজন্য আমরা আমাদের মেধার সঠিক প্রয়োগ করতে পারছি না। বিডিএইচপিএ সদস্যরা এই প্রতিযোগিতা থেকে বেরিয়ে এসে নিজেদের মেধার সঠিক প্রয়োগ করতে পারেন। একই সাথে সেবার ক্ষেত্রে আন্তর্জাতিক মান বজায় রাখতে পারেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ইউসুফ আল আজাদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক শাকিল আরেফিন, মিডিয়া টেক্সট কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম আরমান, উত্তরা ইনফোটেকের সিইও সাইদুল ইসলাম, স্পার্কভাস্টের সহ-প্রতিষ্ঠাতা সজীব রহমান, ই-ক্যাব কনটেন্ট স্ট্যান্ডিং কমিটির সভাপতি সাইদ রহমান প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...