বাংলাদেশের দ.আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

আইসিসির ফিউচার ট্যুর প্রোগাম অনুযায়ী আগামী বছর বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা সফরে যাবে তা সবারই জানা। স্বাগতিক দলের বিপক্ষে বাংলাদেশ দুটি টেস্ট ও টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।
সেপ্টেম্বর ও অক্টোবরে অনুষ্ঠিতব্য সফরের পুর্নাঙ্গ সূচি বৃহস্পতিবার নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।
২৮ সেপ্টেম্বর টেস্ট ম্যাচ দিয়ে দুই দলের লড়াই শুরু হবে। প্রথম টেস্টটি হবে পচেফষ্ট্রমে। ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। ১৫ অক্টোবর প্রথম ওয়ানডে হবে কিম্বার্লি স্টেডিয়ামে। ১৮ ও ২২ অক্টোবর শেষ দুই ওয়ানডে হবে পার্ল ও ইষ্ট লন্ডনে। ২৬ ও ২৯ অক্টোবর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। ২৯ অক্টোবর পচেফষ্ট্রমে শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফর শেষ করবে বাংলাদেশ।
টেস্ট ও ওয়ানডে সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচের সুযোগ পাবে বাংলাদেশ। টেস্ট সিরিজের আগে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। বেনোনিতে ২১ সেপ্টেম্বর ম্যাচটি শুরু হবে। এছাড়া ওয়ানডে সিরিজের আগে ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।
দীর্ঘ নয় বছর পর আগামী বছর দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশ। ২০০৮ সালে সবশেষ দক্ষিণ আফ্রিকায় পা পড়েছিল বাংলাদেশের। ওই সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলেছিল দুই দল।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...