ধর্ষণ মামলা প্রত্যাহারের চাপ, আতঙ্কে পরিবার

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় এক মাদরাসার চতুর্থ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের প্রায় ৩ মাসেও আসামি গ্রেফতার হয়নি। আসামি ও তার পরিবারের লোকজন মামলা প্রত্যাহার করতে ওই শিশুর পরিবারকে চাপ দিচ্ছে। এ নিয়ে আতঙ্কে রয়েছে রয়েছে নির্যাতিতার পরিবার।

শনিবার দুপুরে রায়পুর শহরের প্রধান সড়কের একটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্ত শিশুর পরিবার এসব অভিযোগ করেছেন। তারা মামলার আসামি গ্রেফতার ও সুষ্ঠু তদন্তের জন্য পুলিশের হস্তক্ষেপ চেয়েছেন।

সংবাদ সম্মেলনে শিশুর ট্রাকচালক বাবা জানান, চতুর্থ শ্রেণিতে পড়ুয়া মেয়ে (৯) গত ৬ অক্টোবর সকালে বাড়ি থেকে বের হয়ে উপজেলার পূর্ব কেরোয়া মোহাম্মদিয়া দাখিল মাদরাসায় যাচ্ছিলেন।

পথিমধ্যে পূর্ব কেরোয়া গ্রামের পার্শ্ববর্তী বাড়ির মৃত আলী আজগরের ছেলে মো. শাহজাহান (৩২) ওই ছাত্রীকে তার বাড়িতে নিয়ে যান। এরপর ঘরের দরজা বন্ধ করে শিশুটিকে ধর্ষণ করেন।

বিষয়টি জানাজানি হলে শাহজাহান পালিয়ে যান। পরে শিশুটিকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শারীরিক পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় ছাত্রীর মা বাদী হয়ে ওদিনই থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন।

ওই ছাত্রীর মা বলেন, মামলা তুলে নিতে আমাদের বিভিন্নভাবে চাপ দেয়া হচ্ছে। আসামি শাহজাহান এলাকায় ঘুরে বেড়ালেও তাকে গ্রেফতার করা হচ্ছে না। এ নিয়ে আমরা আতঙ্কে আছি।

এ ব্যাপারে রায়পুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম হাক্কানী বলেন, আসামিকে ধরার জন্য অভিযান চালানো হয়েছে। কিন্তু বাড়িতে না থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। তাকে গ্রেফতারে আমার অভিযান অব্যাহত থাকবে। মামলা প্রত্যাহার করতে চাপ দেয়ার বিষয়ে কেউ আমাকে জানায়নি বলেও জানান তিনি।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...