ভারতে সন্ত্রাসী হামলার আশঙ্কায় ইসরায়েলের সতর্কতা

ভারতে পশ্চিমা পর্যটকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে ইসরায়েল। নতুন বছর উদযাপনের অনুষ্ঠানে পর্যটকদের ওপর সন্ত্রাসী হামলার আশঙ্কায় ওই সতর্কতা জারি করা হয়েছে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে পশ্চিমা পর্যটকদের ওপর ‘শিগগিরই এবং তীব্র’ সন্ত্রাসী হামলার আশঙ্কায় ভ্রমণ সতর্কতা জারি করেছে ইসরায়েল। আশঙ্কা প্রকাশ করে বলা হয়েছে, নতুন বছরের অনুষ্ঠানে সন্ত্রাসীরা ওই হামলা চালাতে পারে; বিশেষ করে ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে।

ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতির বরাত দিয়ে দেশটির সন্ত্রাসবিরোধী অধিদফতর বলছে, পশ্চিমা টার্গেট এবং পর্যটকদের ওপর ভারতে সম্ভাব্য সন্ত্রাসী হামলার আশঙ্কায় আমরা ইসরায়েলি পর্যটকদের সতর্ক করে দিয়েছি।

সতর্ক বার্তায় বলা হয়েছে,  নতুন বছর উদযাপনে বিচ এবং ক্লাব পার্টির অনুষ্ঠানগুলো বিশেষ গুরুত্ব দেয়া উচিত; এসব স্থানে পর্যটকদের উপস্থিতি হবে সবচেয়ে বেশি।

‘ভারতের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে জনপ্রিয় অবকাশ যাপন কেন্দ্র যেমন গোয়া, পুনে, মুম্বাই, কোচি বিশেষ ঝুঁকিতে রয়েছে’-বিবৃতিতে বলা হয়েছে। এ ছাড়া বিচ এবং নতুন বছরের অনুষ্ঠানে অংশ না নেয়ার পরামর্শও দেয়া হয়েছে সতর্ক বার্তায়।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...