‘সমাবেশ চত্ত্বরে সেলফি তোলা যাবে না’

কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করছে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। তারসঙ্গে পেশাজীবী সংগঠনগুলোর স্বার্থ সংরক্ষণে মিডিয়ার ১২টি সংগঠন রয়েছে। সমাবেশ চত্ত্বরে সেলফি তোলা যাবে না বলে জানিয়েছেন বরেণ্য নাট্য অভিনেতা মামুনুর রশিদ।

তিনি বলেন, ‘এখানে আমরা নির্মাতা-শিল্পীরা দাবি আদায়ের জন্য সমবেত হয়েছি। কোনো ধরনের আনন্দ-উল্লাস করতে আসিনি। তাই সকলের কাছে অনুরোধ জানাচ্ছি, কেউ শহীদ মিনার চত্ত্বরে সেলফি তুলবেন না।’

প্রবীণ এই নাট্যব্যক্তিত্ব আরো বলেন, ‘কারো যদি সেলফি তোলার প্রয়োজন হয়, তবে শহীদ মিনার প্রাঙ্গন থেকে দূরে গিয়ে সেলফি তুলবেন।’

দেশীয় চ্যানেলে বিদেশি সিরিয়াল বন্ধসহ ৫ দফা দাবি নিয়ে বুধবার ৩০ নভেম্বর সকাল ১০টা থেকে এই সমাবেশ শুরু হয়। সমাবেশ চলবে সারাদিন। এই সমাবেশে উপস্থিত রয়েছেন টিভি মিডিয়ার শিল্পী-কলাকুশলীরা।

উল্লেখ্য, শিল্পী-কলাকুশলীদের পাঁচটি দাবি হচ্ছে- দেশের বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধ, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে ক্লায়েন্ট বা এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠানসংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী এবং কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ ও ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা।   

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...