ডেসটিনির দুই কর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা যাবে

ডেসটিনির অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা দুটি মামলার অভিযোগ গঠনের বিরুদ্ধে ডেসটিনি-২০০০ লিমিটেডের এমডি রফিকুল আমিন এবং চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের এই আদেশের ফলে নিম্ন (বিচারিক) আদালতে অভিযোগ গঠনের আদেশ বহাল থাকলো বলে জানান আইনজীবীরা।

পৃথক দুটি আবেদন শুনানি শেষে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ দুদকের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান এবং ডেসটিনির পক্ষে ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি।

খুরশীদ আলম খান জানান, ওনাদের (রফিকুল ও মোহাম্মদ হোসেন) অভিযোগ গঠন করে বিচারিক আদালত যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে আপিল করেছিলেন তারা। এ বিষয়ে শুনানি শেষে দুইজনের আপিল খারিজ করে দিয়েছেন। এখন অভিযোগ গঠনের আদেশ বহাল থাকলো।

এর আগে ২৪ আগস্ট ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান, সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৫৩ জনের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগ গঠন করেন বিচারিক আদালত।

২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনির উর্ধ্বতন ব্যক্তিদের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। ২০১৪ সালের ৪ মে দাখিল করা অভিযোগপত্রে আসামি করা হয় ৫৩ জনকে। ৪ হাজার ১১৮ কোটি টাকা আত্মসাৎ এবং এর মধ্যে ৯৬ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয় তাদের বিরুদ্ধে। পরে চলতি বছরের ২৪ আগস্ট অভিযোগ গঠন করা হয়। পরে ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ফৌজদারি আবেদন করে দুদক।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...