পুঁজিবাজার উন্নয়নে যেকোনো উদ্যোগকে সহযোগিতা করবে বিএসইসি

পুঁজিবাজার উন্নয়ন ও স্থিতিশীলতায় যেকোনো উদ্যোগকে সহযোগিতা করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার বিএসইসির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে সংস্থাটির পক্ষ থেকে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) নবনির্বাচিত কমিটির নেতাদের এমনটিই আশ্বাস দেয়া হয়েছে।

জানা গেছে, সৌজন্য সাক্ষাৎকালে ডিবিএর পক্ষ থেকে পুঁজিবাজারের উন্নয়নে বেশ কিছু প্রস্তাবনা নিয়ন্ত্রক সংস্থার কাছে উত্থাপন করা হয়। বিএসইসির পক্ষ থেকে সংগঠনটির প্রস্তাবনা বাস্তবায়নের ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা হিসেবে সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস দেয়। তাছাড়া বাজার উন্নয়নে ডিবিএর নিকটও সহযোগিতা চেয়েছে বিএসইসি।

সাক্ষাৎকালে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেনসহ কমিশনের কমিশনার, ডিবিএর নবনির্বাচিত নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে ডিবিএ নবনির্বাচিত কমিটি রোববার বেঠক করে। ওই বৈঠকে পুঁজিবাজারের উন্নয়নে বেশ কিছু সিদ্ধান্ত নেয় ডিবিএ। এর মধ্যে রয়েছে শীর্ষ ২০ ব্রোকারস ও কোম্পানিকে ভালো কাজের স্বীকৃতি সরূপ পুরস্কৃত করা। তাছাড়া রাজধানীর বাইরের বিনিয়োগকারীদের জন্য ডিএসই ও বিএসইসির সঙ্গে যৌথ উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি এবং অনুমোদিত প্রতিনিধিদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, ডিবিএর নব-নির্বাচিত কমিটির নেতারা বিএসইসিতে সৌজন্য সাক্ষাতের জন্য এসেছিলেন। তারা বাজারের উন্নয়নে বেশ কিছু প্রস্তাবনা দিয়েছেন। সংস্থাটির পক্ষ থেকে বাজারের উন্নয়নে ডিবিএর উদ্যোগকে সহযোগিতা করার কথা বলা হয়েছে। তাছাড়া আমরাও তাদের নিকট থেকে বাজার পরিস্থিতি উন্নয়নের জন্য সহযোগিতা চেয়েছি।

ডিবিএ সভাপতি আহমেদ রশীদ লালী জাগো নিউজকে বলেন, বিএসইসির সঙ্গে আমরা সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলাম। অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে আমাদের মধ্যে আলোচনা হয়েছে।

ডিবিএ ভাইস-প্রেসিডেন্ট খুজিস্তা নূর-ই- নাহরীন বলেন, বৈঠকে ডিবিএর পক্ষ থেকে কমিশনের নিকট আমরা আমাদের কর্মপরিকল্পনা তুলে ধরেছি। কমিশন বাজার উন্নয়নে সহযোগিতার আশ্বাস দিয়েছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...