পুনরায় ভোট গণনা কলঙ্কজনক : ট্রাম্প

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে উইসকনসিন রাজ্যের ভোট পুনরায় গণনার বিষয়টিকে হাস্যকর এবং কলঙ্কজনক বলে ব্যাখ্যা করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উইসকনসিন রাজ্যে অল্পের জন্য হেরে গেছেন ডেমেক্র্যাটিক প্রার্থী হিলারি ক্লিনটন। খবর বিবিসির।

এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, ‘নির্বাচনের ফলকে চ্যালেঞ্জ না করে বা তা নিয়ে ক্ষুব্ধ না হয়ে ফলের প্রতি সম্মান জানানো উচিত।’

গ্রিন পার্টির প্রার্থী জিল স্টেইন উইসকনসিনের নির্বাচনের ভোট পুনরায় গণনার জন্য আহ্বান জানিয়েছেন। তবে উইসকনসিনে হিলারি ক্লিনটন জয়ী হলেও ট্রাম্পের জয়ের ফল উল্টে দেয়া সম্ভব হবে না।

ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের শিবিরও ভোট পুনঃগণনায় যোগ দেবে বলে জানিয়েছেন প্রচারণার সঙ্গে জড়িত আইনজীবীরা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার রাতে এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, ‘পাবলিক ফান্ড থেকে ভোট পুনঃগণনার জন্য অর্থ সংগ্রহ করে নিজ অর্থভাণ্ডার সমৃদ্ধ করতেই স্টেইন এই কাজ করছেন। অথচ জনগণ তাদের পছন্দকে বেছে নিয়েছে এবং নির্বাচনও শেষ হয়ে গেছে।’

স্টেইন ভোট পুনঃগণনার আবেদনের বিষয়ে সিএনএনকে বলেছেন, ‘নির্বাচন সঠিকভাবে হয়েছে এবং সেখান থেকে আমরা সবাই উপকৃত হচ্ছি- এটা জানার জন্যই এ আবেদন করা হয়েছে।’ উইসকনসিন ছাড়াও মিশিগান এবং পেনসিলভানিয়া রাজ্যের ভোট পুনঃগণনারও অনুরোধ করেছেন স্টেইন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...