অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচকের পদত্যাগ

শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল অস্ট্রেলিয়া। এরপর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার কাছে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে তারা। প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে স্টিভেন স্মিথের দল। টানা পাঁচ টেস্টে পরাজিত হওয়া অস্ট্রেলিয়া দল এখন কোণঠাসা। ব্যর্থতার দায় নিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন রড মার্শ।

কোনো চাপ নয়, নিজের ইচ্ছায়ই জাতীয় দলের নির্বাচকের পদ ছেড়েছেন বলে জানান মার্শ। ৬৯ বছর বয়সী সাবেক এই উইকেটরক্ষক বলেন, ‘এটা আমার একান্ত ব্যক্তিগত সিদ্ধান্ত। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে কোনো চাপে এ সিদ্ধান্ত নয়। এমনকি তাদের পক্ষ থেকে বলা হয়েছে, এটা চালিয়ে যেতে। কিন্তু অস্ট্রেলিয়ান ক্রিকেটের ভবিষ্যতের কথা চিন্তা করে আমাকে সরে যেতে হয়েছে। আমি মনে করি, এই মুহূর্তে নতুন কাউকে এই দায়িত্বে আনা উচিত। যাতে আগামী পথচলা আরো মসৃণ হয়। অস্ট্রেলিয়ার ক্রিকেট আমার হৃদয়ে গেঁথে আছে। আর সে কারণেই এই সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান রড মার্শ পদত্যাগ করেছেন। তাৎক্ষণিকভাবে তা গৃহীত হয়েছে। বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড, কোচ ড্যারেন ল্যামেন ও হাইপারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড সবার পক্ষ থেকে মার্শের প্রতি সমর্থন ছিল।

মার্শকে নিয়ে প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড বলেন, ‘প্রত্যেকের মতো রডও নিজের সেরাটা দিয়েছেন। দলের উন্নতির জন্য কঠোর পরিশ্রম করেছেন।’

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার হয়ে ৯৬টি টেস্ট খেলেছেন মার্শ। ২৬.৫১ গড়ে করেছেন ৩৬৩৩ রান। আর ওয়ানডে ম্যাচ খেলেছেন ৯২টি। ২০.০৮ গড়ে নামের পাশে যোগ করেছেন ১২২৫ রান।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...