সাঁওতালদের মামলায় আরও চারজন গ্রেফতার

গাইবান্ধায় সাঁওতালদের করা মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে আরও চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার পর্যন্ত এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ১৬ জনকে গ্রেফতার করলেও মূল আসামিরা ধরা ছোয়ার বাইরে বলে অভিযোগ সাঁওতালদের।

রোববার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ, তরফকামাল ও মাদারপুর গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, সাহেবগঞ্জ গ্রামের মৃত আসমান আলীর ছেলে রফিকুল ইসলাম, তরফকামাল গ্রামের কপিল মিয়ার ছেলে মোকলেছুর রহমান, একই গ্রামের কাজেম উদ্দীনের ছেলে সাহেব আলী ও মাদারপুর গ্রামের দারাজ আলীর ছেলে আব্দুল মান্নান। তাদের প্রত্যেকের বয়স ২৮ থেকে ৩২ বছর।

গোবিন্দগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, সাঁওতালদের মামলায় ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরের মধ্যে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে।

এছাড়া ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতার করতে পুলিশ অভিযান অব্যহত রয়েছে বলেও জানান ওসি।

প্রসঙ্গত, সাঁওতালদের উপর হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও গুলি করে হত্যার ঘটনার ১১ দিন পর ক্ষতিগ্রস্ত সাঁওতালদের পক্ষে দিনাজপুর জেলার ঘোড়াঘাট উপজেলার মুয়ালীপাড়া গ্রামের সমেস মুরমুরের ছেলে স্বপন মুরমু বাদী হয়ে এ মামলা করেন।

৬ নভেম্বরের ঘটনার ১১ দিন পর গত বুধবার গভীর রাতে অজ্ঞাতনামা পাঁচ থেকে ছয়শ জনকে আসামি করে তিনি গোবিন্দগঞ্জ থানায় এ মামলা করেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...