এক বিয়েতে খরচ প্রায় ৬শ কোটি টাকা

ভারতীয় ঐতিহ্যে বিয়েতে খরচের বাহার একেবারে নতুন কোনো ঘটনা নয়। তবে চলতি সপ্তাহে ভারতের একটি বিয়ের অনুষ্ঠান অতীতের সব বিতর্ক ছাপিয়ে গেছে। ভারতীয় গণমাধ্যম তো বটেই আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও জায়গা করে নিয়েছে এ বিয়ের খবর।

পাঁচ দিন ধরে চলেছে এ বিয়ের নানা আনুষ্ঠানিকতা। এ বিয়ের কিছু ছবি সম্প্রতি প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমে।

মানব ইতিহাসের সবচেয়ে বেশি খরচের বিয়েগুলোর একটি হয়েছে ভারতের কর্ণাটকে। এ বিয়েতে খরচ হয়েছে প্রায় ৫ বিলিয়ন ভারতীয় রুপি। বাংলাদেশি টাকায় যা ৬০০ কোটির কাছাকাছি।

MASOOD
৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিলের কারণে ভারতে নগদ টাকার সঙ্কটের মধ্যে ব্যবসায়ী ও রাজনীতিবিদ জি জনার্ধন রেড্ডির মেয়ে ব্রাহমনির এ বিয়ে নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছে। বিয়েতে খরচ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেকে।

FAMILY
এ বিয়েতে কনে যে শাড়ি পরেছিলেন কেবল সেই শাড়িটিরই দাম ১৭ কোটি রুপি বা ১৯ কোটি টাকার কাছাকাছি। এছাড়া তিনি যে গহনা পরেছিলেন সেগুলোর দাম ৯০ কোটি রুপি বা ১০৪ কোটি টাকার কাছাকাছি।

FAMILY
২৩ বছর বয়সী বর রাজিব রেড্ডি হায়দ্রাবাদের একটি ব্যবসায়ী পরিবারের সন্তান।

MASOOD
এ বিয়ের অজস্র আকর্ষণের মধ্যে একটি ছিল ব্রাজিলের ঐহিত্যবাহী ‘সাম্বা ড্যান্স’।

MASOOD
সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিয়ে নিয়ে অনেকে নেতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন। জনার্ধন রেড্ডি অবশ্য বলেছেন, সরকার ৫০০ ও এক হাজার টাকার নোট বাতিলের ছয় মাস আগেই তিনি সব পাওনা পরিশোধ করেছেন।      

MASOOD
কিন্তু সোনায় মোড়ানো দাওয়াতপত্র ও আর বিয়ের অনুষ্ঠানে বলিউড তারকাদের নাচগান দেখে অনেকে এসবের সমালোচনা করে বলেছেন, সম্পদের বেহায়া প্রদর্শনী।

FAMILY
বিয়ের মূল অনুষ্ঠান যেখানে হয়েছে, সেটির সব কাজ শেষ করতে সময়ে লেগেছে এক মাস।

FAMILY
৫০ হাজারেরও বেশি অতিথি উপস্থিত হয়েছিলেন এ বিয়েতে। ভেন্যুতে অতিথিদের নিয়ে আসা ও বাড়িতে পৌঁছে দেয়ার কাজে দুই হাজার ট্যাক্সি ছিল। এছাড়া ১৫টি হেলিপ্যাডের ব্যবস্থাও ছিল এ বিয়ে ঘিরে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...