বিজেপি মন্ত্রীর গাড়িতে প্রায় কোটি টাকার বাতিল নোট

ভারতে মহারাষ্ট্রের বিজেপি সরকারের সমবায়মন্ত্রী সুভাষ দেশমুখের গাড়ি থেকে ৯১ লাখ টাকা মূল্যের পাঁচশ ও হাজার টাকার বাতিল নোট উদ্ধার করা হয়েছে।

কয়েকদিন আগে উদ্ধার হওয়ার এ ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার বিরুদ্ধে দ্রুত তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছেন।

প্রথমে ওই অর্থ লোকমঙ্গল সমবায় ব্যাংকের কর্মীদের বেতনের টাকা বলে দাবি করেছিলেন দেশমুখ। কিন্তু পরে তিনি স্বীকার করে নেন এটা তার ব্যক্তিগত অর্থ।

এ ঘটনায় কংগ্রেস ও এনসিপি নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। কংগ্রেস নেতা তথা মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চহ্বাণের দাবি, ‘দেশমুখকে পদত্যাগ করতে বলা ছাড়া আর কোনো রাস্তা নেই ফডণবীসের কাছে।’

আয়কর দফতরকে দিয়ে দেশমুখের সব সম্পত্তির তদন্তের দাবি তুলেছে শরদ পওয়ারের দল এনসিপি। দলের নেতা নবাব মালিক বলেন, ‘সরকারের কালো টাকা ধরার অভিযানকে এনসিপি স্বাগত জানিয়েছে। কিন্তু দেশমুখের মতো যাদের কাছ থেকে কালো টাকা পাওয়া যাচ্ছে তাদের যেন গ্রেফতার করা হয়।’

এদিকে দোষী প্রমাণিত হলে দেশমুখকে দল থেকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

বিরোধী দলগুলোর আশঙ্কা, দেশমুখের ঘটনাকে চাপা দিতে  বিরোধী নেতাদের বিরুদ্ধে আয়কর দফতরকে সক্রিয় হতে নির্দেশ দিতে পারে মোদি সরকার। সূত্র: আনন্দবাজার।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...