বৈশাখীতে আসছে নতুন তিন সিরিয়াল

বিদেশি সিরিয়ালে দেশের অধিকাংশ টিভি চ্যানেল নিজেদের সংস্কৃতির দেউলিয়ানা প্রকাশের মিছিলে নেমেছে। এর বিরুদ্ধে চলছে নানা আন্দোলন। দেশীয় নির্মাণের এই ক্রান্তি লগ্নে বেসরকারি টেলিভিশন বৈশাখী-তে হাজির হচ্ছে তারকাবহুল তিনটি নতুন সিরিয়াল নিয়ে। সিরিয়াল তিনটি হচ্ছে- ‘কমেডি ৪২০’, ‘চাপাবাজ’ এবং ‘লেডি গোয়েন্দা’।

এ উপলক্ষে বুধবার (১৬ নভেম্বর) রাজধানীর একটি মিলনায়তনে চ্যানেলটির পক্ষ থেকে এক প্রীতি সম্মেলনের আয়োজন করা হয়। বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের উপ-প্রধান অভিনেতা জাহিদ হোসেন শোভনের সঞ্চালনায় এ সম্মেলনে বৈশাখী টেলিভিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাটকটির কলাকুশলীসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের প্রচার শুরু হতে যাওয়া নাটক তিনটির বিশেষ বিশেষ অংশের দৃশ্য দেখানো হয়। প্রীতি সম্মেলনে বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম বলেন, ‘বৈশাখী টেলিভিশন সবসময়-ই দেশীয় সংস্কৃতিকে গুরুত্ব দিয়ে অনুষ্ঠানমালা সাজানোর চেষ্টা করে। আমাদের নাটক, অনুষ্ঠানমালা সবকিছুতেই তার ছাপ পাওয়া যায়। আমরা আশা করছি বর্তমান বাস্তবতার নিরিখে নির্মিত নাটক তিনটি দর্শকের ভালো লাগবে।’

চ্যানেলটির অনুষ্ঠান প্রধান আহসান কবির বলেন, ‘নাটক নির্বাচনের ক্ষেত্রে আমরা বরাবরই বিষয়ের ওপর জোর দিয়ে থাকি। প্রচার শুরু হতে যাওয়া ধারাবাহিক তিনটির বিষয় সমসাময়িক সময়ের সাথে সঙ্গতিপূর্ণ। আশাকরছি নাটকগুলো দর্শক চাহিদা পূরণ করতে পারবে।’

বৈশাখী টেলিভিশন সূত্রে জানা গেছে, আগামী ২০ নভেম্বর থেকে নাটক তিনটি দেখা যাবে।

কমেডি ৪২০
টিপু আলমের মূল ভাবনায় ‘কমেডি ৪২০’ নাটকটি রচনা করেছেন আকাশ রঞ্জন ও পরিচালনা করেছেন ফরিদুল হাসান। নাটকটিতে অভিনয় করেছেন আমিরুল হক চৌধুরী, আ খ ম হাসান, মীর সাব্বির, আলভী, অহনা, হুমায়রা হিমু, সিদ্দিকুর রহমান, চিত্রলেখা গুহ, মুনিরা মিঠু, কচি খন্দকার, তারিক স্বপন, ম ম মোর্শেদ প্রমুখ। আগামী শনি থেকে সোমবার রাত ৮টা ৪০মিনিটে নাটকটি প্রচারিত হবে।

চাপাবাজ
‘চাপাবাজ’ নাটকটি নির্মাণ করেছেন নির্মাতা হাসান জাহাঙ্গীর। এ টি এম শামসুজ্জামানের প্রাণবন্ত অভিনয়ের মাধ্যমে নাটকটিতে হাসিরসের মাধ্যমে তুলে আনা হয়েছে দু’টি পরিবারের দ্বন্দ্ব। এখানে একটি পরিবার এ টি এম শামসুজ্জামানের অন্য একটি ড. এনামুল হকের। এই পরিবারগুলোর প্রতিটি সদশ্য চাপাবাজির মাধ্যমে একে অপরকে সবসময় হেয় প্রতিপন্ন করে থাকে। কমেডি ঘরানার এই নাটকে আরো অভিনয় করেছেন এ টি  এম শাসুজ্জামান, সুজাতা, ড. এনামুল হক, ফেরদৌসি লিনা ও শবনম পারভিন প্রমুখ। তাছাড়া গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা হাসান জাহাঙ্গীর। আগামী শনি-সোমবার রাত ৯টা ২০মিনিটে এ নাটকটি প্রচারিত হবে।

লেডি গোয়েন্দা
‘লেডি গোয়েন্দা’ সাহসী নারীর গল্প। লেডি গোয়েন্দার সবগুলো গল্প সত্য ঘটনা নিয়ে নির্মিত। এটি রচনা করেছেন ফজলুল করিম ও মমর রুবেল। পরিচালনা করেছেন ডি এ তায়েব। পর্ব পরিচালনা : চন্দন চৌধুরী ও জি এম সৈকত। গল্পে দেখা যাবে, “কদমতলীর ট্রিপল মার্ডার”। সত্য ঘটনা অবলম্বনে এই নাটকে অভিনয় করেছেন নমিরা, চৈতি, হুমায়রা হিমু, ফারজানা চুমকি, কে এস ফিরুজ, শাহানা সুমি, শাহেদ শরীফ খান, ওবিদ রেহান, শাহিন খান, আমানুল হক হেলাল, আহসানুল হক মিনু, দিলু মজুমদার। আগামী মঙ্গলবার-বুধবার রাত ৮টা ৪০মিনিটে এটি প্রচার হবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...