এনবিআরের সিদ্ধান্ত অমান্য করে মংলা কাস্টমসের নতুন টেন্ডার

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিদ্ধান্ত অমান্য করে পরপর চারটি টেন্ডারের সিদ্ধান্ত না দিয়ে নতুন করে আবার টেন্ডার আহ্বান করেছে মংলা কাস্টমস কর্তৃপক্ষ।

আগের টেন্ডার গুলোর সিদ্ধান্ত না হওয়ায় ঠিকাদাররা পড়েছেন চরম বিপাকে। ৪/৫ কোটি টাকার ব্যাংক ড্রাফট আটকে যাওয়ায় নতুন করে তারা টেন্ডারে অংশ নিতে পারছেন না। তার উপর আবার প্রতিমাসে ব্যাংকের সুদ দিতে হচ্ছে।

সূত্র জানায়, মংলা বন্দরে আটকে থাকা গাড়িসহ অন্যান্য মালামাল বিক্রির জন্য গত জুলাই মাসের ২৭ তারিখ আহ্বান করা হয় নিলাম সেল ৭, এরপর গত ৩১ আগস্ট নিলাম সেল ৮, ২৭ সেপ্টেম্বর নিলাম সেল ৯ এবং ২৫ অক্টোবর নিলাম সেল ১০ আহ্বান করা হয়। এতে মংলা কাস্টমসের দেড়শতাধিক ঠিকাদার অংশ নেন। টেন্ডারগুলোর জামানাত দেয়ার জন্য ঠিকাদাররা ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন।

ঠিকাদাররা অভিযোগ করে বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সিদ্ধান্ত হলো প্রতি মাসের টেন্ডারের সিদ্ধান্ত প্রতি মাসেই জানিয়ে দিতে হবে। কিন্তু এর আগেও মংলা কাস্টমস কর্তৃপক্ষ সেই সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলী প্রদর্শণ করেছে। এবার আবারও করছে।

ঠিকাদাররা ব্যাংক থেকে চড়া সুদের ঋণ নিয়ে জামানাতের টাকা দেন। কিন্তু সিদ্ধান্ত আটকে যাওয়ায় মাসের পর মাস ঠিকাদারদের সুদ গুনতে হচ্ছে।

এ ব্যাপারে মংলা কাস্টমসের ডেপুটি কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, আমরা এনবিআর এর নির্দেশনা মেনে চলি। আগের টেন্ডারগুলোর যাচাই বাছাইয়ের কাজ চলছে। খুব শিগগিরই এগুলোর বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...