রাবিতে মন্ত্রী ছায়েদুল হককে বহিষ্কারের দাবি

হিন্দুদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হককে জাতীয় সংসদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সচেতন শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে ব্রাহ্মণবাড়িয়ায় সংখ্যালঘুদের উপর হামলার ঘটনার জড়িতদের বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধে হিন্দু, মুসলিম সকলে কাঁধে কাঁধ মিলিয়ে অংশ নিয়েছিল। এ রকম একটি অসাম্প্রদায়িক দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা কখনও মেনে নেয়া যায় না। ব্রাহ্মণবাড়িয়ায় সংখ্যালঘুদের উপর হামলার ঘটনার জড়িতদের প্রধানমন্ত্রী অতিদ্রুত বিচারের আওতায় আনবেন বলে আশা প্রকাশ করেন বক্তরা।

মন্ত্রী ছায়েদুল হককে নিয়ে বক্তারা বলেন, এতগুলো বাড়ি ও মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। তারপরেও মন্ত্রী বলে এখানে তেমন কোনো ঘটনা ঘটেনি, সাংবাদিকরা বাড়িয়ে লিখেছে। এছাড়া তিনি নাকি হিন্দুদের ‘মালাউন’ বলেছে। একজন জনপ্রতিনিধি কীভাবে একটি সম্প্রদায়কে অভিশপ্ত বলতে পারে। যদি তিনি এরকম কিছু বলে থাকে তাহলে অবশ্যই তাকে বিচারের আওতায় আনা হোক।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী প্রসেনজিৎ কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক ও ফোকলোর বিভাগের শিক্ষার্থী টগর মো. সালেহ, আইন বিভাগের আসাদুজ্জামান নিউটন, বাংলা বিভাগের চিন্ময় কুমার, কিরণ, নৃ-বিজ্ঞান বিভাগের তপু মণ্ডল প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...