পরীক্ষা দিল এমপি লিটনের গুলিতে বিদ্ধ শিশু সৌরভ

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আলোচিত সংসদ সদস্য মো. মঞ্জরুল ইসলাম লিটনের গুলিতে আহত শিশু শাহাদৎ হোসেন সৌরভ এবছর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় অংশ নিয়েছে।

রোববার থেকে শুরু হওয়া পরীক্ষার প্রথম দিনে (ইংরেজি) সৌরভ সুন্দরগঞ্জ উপজেলার জরমনদী সরকারি প্রাথমিক বিদ্যালয়  পরীক্ষা কেন্দ্রে অংশ নেয়।

সুন্দরগঞ্জ উপজেলার জরমনদী সরকারি প্রাথমিক বিদ্যালয় পিইসি পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রের ৪নং কক্ষে বসে সৌরভ পরীক্ষা দিচ্ছে। সে গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী।

এদিকে, পরীক্ষা কেন্দ্রে ৪৬৪ জন শিক্ষার্থী অংশ নিলেও সবার দৃষ্টি ছিলো শিশু সৌরভের দিকে। তার সঙ্গে কথা বলা ও দেখার জন্য উৎসুক জনতা ভিড় করে।

জরমনদী সরকারি প্রাথমিক বিদ্যালয় পিইসি পরীক্ষা কেন্দ্রের সচিব নান্নু মিয়া বলেন, শিশু সৌরভ আর দশজন শিক্ষার্থীর সঙ্গে বসেই পরীক্ষা দিয়েছে। পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত সে ভালোই লিখেছে।

পরীক্ষা শেষে সৌরভের সঙ্গে কথা হলে সে জানায়, আগে থেকেই পরীক্ষার প্রস্তুতি ভাল ছিল। প্রথম দিন ইংরেজি পরীক্ষা ভাল দিয়েছি। ভবিষ্যতে পড়ালেখা করে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হতে চাই।

তবে সৌরভ আবেগ আপ্লুত হয়ে বলে, আগের মতো পায়ে শক্তি পাচ্ছি না, দৌড়-ঝাঁপ ও খেলাধুলাও করতে ভয় পাই। আর বেশিক্ষণ দাঁড়িয়ে থাকলে বা হাঁটাচলা করলে দুই পা অবশ হয়ে যায়। ব্যথায় টনটন করে।

সৌরভের সঙ্গে থাকা বাবা সাজু মিয়া জানান, প্রথম দিনের পরীক্ষা ভালোই দিয়েছে। এভাবে পরীক্ষা শেষ করতে পারলে খুব ভালো ফলাফল করবে বলে আশা করেন সাজু মিয়া।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জ-বামনডাঙ্গা সড়ক দিয়ে যাওয়ার সময় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন গাড়ি থামিয়ে শিশু সৌরভের পায়ে গুলি করে। এতে সৌরভ গুরুত্বর আহত হলে তাকে রংপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়। সেখানে ২৪ দিন চিকিৎসার পর সুস্থ্য হয়ে বাড়ি ফেরে সৌরভ।

এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় পুলিশ এমপি লিটনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায়।

এ মামলায় এমপি লিটন ২৬ দিন কারাভোগ করেন। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...