আইটিইউ পুরস্কার পেল বঙ্গবন্ধু স্যাটেলাইট

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) পুরস্কার-২০১৬ পেয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রকল্প। বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডে ‘আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড ২০১৬’ এ ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের হাতে এই পুরস্কার তুলে দেন আইটিইউ এর সেক্রেটারি জেনারেল হাউলিন ঝাউ।

‘বেটার সুনার, একসেলেরেটিং আইসিটি ইনোভেশন টু ইমপ্রুভ লাইভস ফাস্টার’ স্লোগান নিয়ে বিশ্বের ১০০টি দেশের অংশগ্রহণে গত ১৪ নভেম্বর থেকে শুরু হয় ‘আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড ২০১৬’। মেলার শেষ দিন বৃহস্পতিবার পৃথিবীর সম্ভাবনাময় উদ্ভাবনগুলোকে পুরস্কৃত করা হয়। সেরা উদ্ভাবনী প্রদর্শক হিসেবে ‘রিকগনিশন অব এক্সিলেন্স’ সার্টিফিকেট ক্যাটাগরিতে পুরস্কার জেতে বঙ্গবন্ধু স্যাটেলাইট।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, এই পুরস্কার বাংলাদেশের জন্য গর্বের এবং আনন্দের। আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড ২০১৬-তে এবার প্রথমবারের মতো প্যাভিলিয়ন দেয় বাংলাদেশ। এর মাধ্যমে বিশ্বের সামনে বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের উন্নয়ন তুলে ধরা হয়েছে।

উল্লেখ্য, এবার বাংলাদেশি প্যাভিলিয়নে ছিল গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও টেলিটক ও সামিট কমিউনিকেশন্স। এছাড়া বিটিআরসির স্টলে ছিল ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১’ এর রেপ্লিকা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...