কেমন হবে সাগরিকার উইকেট?

এটা ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ না যে জয়ের জন্য স্পিনিং উইকেট তৈরি করা হবে। সাপের মত একে বেঁকে বল আসবে। এটা বিপিএল, টি-টোয়েন্টি টুর্নামেন্ট। টি-টোয়েন্টি হচ্ছে গাণিতিক ক্রিকেট ছাড়িয়ে বিনোদন। দর্শকরা এখানে চার, ছয় দেখতেই মাঠে আসে। রানের নর বইলেই মাঠ গরম হয়।

এবারে বিপিএলের শুরুতে এমন উইকেটই আশা করেছিল সবাই। কিন্তু ক্রমাগত বৃষ্টি আর খেলার কারণে শেরেবাংলায় প্রকৃত আশ্বাধন পাওয়া যায়নি। বিচ্ছিন্ন দুই, তিনটি ম্যাচ ছাড়া ঢাকা পর্ব ভুগেছে রান খরায়। তাই খেলা শুরুর আগে সবার এক প্রশ্ন চট্টগ্রামের সাগরিকার উইকেট কেমন হবে? রান উঠবে তো?

জাগো নিউজের পাঠকদের কাছে এ প্রশ্নের উত্তর দিয়েছে সাগরিকার পিচ কিউরেটর জাহিদ রেজা বাবু। তার আশা উইকেট ভালো হবে। ব্যাটিং করতে পারলে রান উঠবে।

সাগরিকার এই পিচ কিউরেটর আরও একটি ভালো তথ্য দিয়েছেন, যে উইকেটে বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিল সেই পাঁচ নং পিচে আজকের খেলা হবে। জানিয়ে রাখা ভালো শেষ ওয়ানডেতে ২৭৭ রান করেও হেরেছিল বাংলাদেশ। আর এই উইকেটে বাউন্স থাকবে সমান। বল উঠা নামা করবে না।

ইংল্যান্ড-বাংলাদেশের শেষ ওয়ানডে যারা দেখেছিলেন তারা সবাই এক মত হবেন যে, সেটা ছিল সীমিত ওভারের জন্য আদর্শ উইকেট। এমন উইকেটে খেলা হলে ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দে খেললে স্কোর বোর্ড হবে মোটাতাজা আর দর্শকরাও খেলা দেখা আনন্দ পাবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...