৬০ বছর বয়সী প্রেম যুগল মাজনুন-ছন্দা!

যৌবনে মাজনুন মিজান আর গোলাম ফরিদা ছন্দা দুজন-দুজনাকে ভীষণ ভালোবাসেন। একটা সময় তারা দেখা করার জন্য স্টেশনে আসার সিদ্ধান্ত নেন। ছন্দা সেদিন সময়মতো হাজির হলেও মাজনুন মিজান আসতে পারেননি। ছন্দা ভুল বোঝেন।

অপেক্ষা করতে করতে এক সময় চলে যান। কিন্তু ছন্দা জানতে পারেননি মিজান স্টেশনে আসার পথে সড়ক দুর্ঘটনার কবলে পড়েন। এরপর কেটে যায় ৩০ বছর। যৌবন পেরিয়ে বার্ধক্য আসে তাদের জীবনে। হঠাৎ একদিন তাদের সেই স্টেশনেই আবার দেখা হয়। মুখোমুখি হয় ৬০ বছর বয়সী প্রেমিক-প্রেমিকা।

কিন্তু সে সময় তারা দুজনেই অন্যরকম। যে যার জীবনে প্রতিষ্ঠিত। সেখানে শবনম ফারিয়াও একজনের জন্য অপেক্ষা করতে থাকে। গল্পের বাঁকবদল ঘটে। এমন গল্পে নির্মিত হচ্ছে নাটক ‘হলুদ খামে নীল বৃষ্টি’। নাটকটি রচনা ও পরিচালনা করছেন আবদুল্লাহ মাহফুজ অভি।

নাটকটি প্রসঙ্গে মাজনুন মিজান জাগো নিউজকে বলেন, ‘অনেক দিন পর ছন্দা আপার সঙ্গে কাজ করছি। আর এ ধরনের সিনিয়র চরিত্রে আগে অভিনয় করলেও ৬০ বছরের বৃদ্ধর চরিত্রে প্রথম অভিনয় করছি।’

তিনি বলেন, ‘চমৎকার একটি গল্পে নির্মিত হচ্ছে নাটকটি। এর মূল উপজীব্য ভালোবাসার মানুষের প্রতি বিশ্বাসের জায়গাটা অটুট রাখা। বিশ্বাস যদি থাকে, তবে সম্পর্ক টিকবেই টিকবে। আশা করছি, নাটকটি দেখে সবাই অনেক কিছু শিখতে পারবেন।’

মাজনুন মিজান ও ছন্দা ছাড়া এখানে আরো অভিনয় করছেন শবনম ফারিয়া, তানভীর প্রমুখ। বর্তমানে নাটকটির নির্মাণকাজ চলছে র‌্যাডিসন হোটেলের পার্শ্ববর্তী ক্যান্টনমেন্ট রেলস্টেশন এলাকায়।

নির্মাতা সূত্রে জানা গেছে, শিগগির ‘হলুদ খামে নীল বৃষ্টি’ নামের নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...