বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে এগিয়ে যাচ্ছে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, উন্নয়নের রোল মডেল হিসেবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে দারিদ্র বিমোচন, অর্থনৈতিক সূচককে এগিয়ে নেওয়া, অবকাঠামোগত উন্নয়নে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

মঙ্গলবার রাজধানীর আইডিইবি ভবনে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি`র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, বর্তমান সরকার উন্নয়নের রুপরেখা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে অবকাঠামোগত উন্নয়নের সহযোগীতায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদেরও ব্যাপক অবদান রয়েছে।

তিনি বলেন, আপনাদের ৪৬ বছরের পথ চলার জীবনে এসব সদস্যের জন্য দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন প্রশিক্ষণের সুযোগ থাকতে হবে। যাতে করে  ডিপ্লোমা প্রকৌশলীরা নিজেদের ব্যাপক সক্ষমতা অর্জন করতে পারে। তবেই তারা রাষ্ট্র,সমাজ, জনগণের  জন্য সুফল বয়ে আনতে পারবে।

‘স্কীল ফর ফিউচার’ এই প্রতিপাদ্যে নিয়ে এবারের গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকীর বণার্ঢ্য র্যা লি, সপ্তাহব্যাপী কর্মসূচির এসময় উদ্বোধনও করেন স্পিকার।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ(আইডিইবি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম এ হামিদ, সাধারণ সম্পাদক শামসুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত প্রতিবছর ৮ নভেম্বর ইনস্টিটিউশন অব ডিপ্লমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)প্রতিষ্ঠা বার্ষিকীতে গণপ্রকৌশল দিবস হিসেবে উদযাপন করে আসছে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...