আট উইকেটে হেরে গেলো পাকিস্তান

ক্রাইস্টচার্চের ভয়ংকর ভূমিকম্পের ধাক্কা সহ্য করতে পারলেও মাঠে ডি গ্রান্ডহোম-বোল্টদের বোলিংয়ের বিধ্বস্ত মিজবাহ বাহিনী। বৃষ্টিতে পুরো একটি দিন ভেস্তে যাওয়ার পরও চারদিনেই শেষ প্রথম টেস্ট। সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হেরেছে পাকিস্তান। ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কেন উইলিয়ামসন বাহিনী।

প্রথম ইনিংসে ১৩৩ রানে অলআউট হওয়ার পর পাকিস্তানের বোলাররা নিউজিল্যান্ডকেও বড় স্কোর গড়তে দেয়নি। তবে বোলারদের সুবিধাটা দ্বিতীয় ইনিংসে কাজে লাগাতে পারেনি পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭১ রান তুলতেই অলআউট হয়ে যায় মিজবাহ বাহিনী।

এই অবস্থায় নিউজিল্যান্ডের জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১০৫ রান। দ্বিতীয় ইনিংসে ৩১ দশমিক ৩ ওভার ব্যাট করে তা মাড়িয়ে যায় ব্লাক ক্যাপসরা। টম লাথাম শুরুতেই ফিরলেও জিত রাভালের অপরাজিত ৩৬ এবং কেন উইলিয়ামসনের ৬১ রানে ২ উইকেট হারিয়ে ১০৮ রান করে তারা। পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট পান মোহাম্মদ আমির ও আজহার আলি। দুই ইনিংস মিলিয়ে সাত উইকেট নিয়ে ম্যাচ সেরা অভিষিক্ত কিউই অলরাউন্ডার গ্রান্ডহোম।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৫৫ দশমিক ৫ ওভারে ১৩৩ রানে গুটিয়ে যায় পাকিস্তান। সর্বোচ্চ ৩১ রান করেন অধিনায়ক মিসবাহ উল হক, দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান ওপেনার সামি আসলামের ব্যাট থেকে। কিউইদের পক্ষে কলিন ডি গ্রান্ডহোম ৪১ রানের বিনিময়ে ছয়টি উইকেট শিকার করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে স্কোরবোর্ডে ২০০ রান জমায়। দলটির পক্ষে সর্বোচ্চ ৫৫ রান করেন অভিষিক্ত জিত রাভাল। তাছড়া হেনরি নিকোলস ৩০ ও গ্রান্ডহোম ২৯ রান করেন। পাকিস্তানের পক্ষে চারটি উইকেট পান রাহাত আলি। তিনটি করে উইকেট মোহাম্মদ আমির ও সোহেল খানের।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...