রোহিঙ্গাদের আশ্রয় দিতে প্রধানমন্ত্রীকে গয়েশ্বরের অনুরোধ

মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের জন্য আপাতত বাংলাদেশের সীমান্ত খুলে দিয়ে তাদের আশ্রয় দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত ‘রোহিঙ্গা মুসলিম গণহত্যা-বিশ্ববাসীর নীরবতা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ অনুরোধ জানান। অল কমিউনিটি ফোরাম এ সভার আয়োজন করে।

গয়েশ্বর বলেন, সবার আগে মানুষ তারপর ধর্ম। ঈশ্বর আগে পৃথিবীতে মানুষ পাঠিয়েছেন তারপর ধর্ম। ফলে কে কোন ধর্মের তা না দেখে আগে মানুষের জীবন বাঁচাতে হবে। আর এজন্য রোহিঙ্গাদের জীবন বাঁচাতে দেশে আপাতত তাদের ঠাঁই দেয়ার অাহ্বান করছি।

রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের তীব্র সমালোচনা করে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, জাতিসংঘ কেন চুপ? তাদের উচিত এ ব্যাপারে হস্তক্ষেপ করা। সব দেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক যেহেতু রয়েছে সেক্ষেত্রে সেই সম্পর্ক ঠিক রেখে রোহিঙ্গাদের রক্ষায় এগিয়ে আসা উচিত সব দেশেরই।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...