পোল্যান্ডে আন্ডার কনস্ট্রাকশন

বহুল প্রশংসিত রুবাইয়েত হোসেনের চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’ এবার পোল্যান্ডের একটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। পোল্যন্ডের ওয়ার্সোতে ১৬ নভেম্বর থেকে শুরু হওয়া এ উৎসবের নাম ফাইভ প্লেভার্স ফিল্ম ফেস্টিভ্যাল।

উৎসবে ১৮ ও ১৯ তারিখ প্রদর্শিত হবে আন্ডার কন্ট্রাকশন। ছবিটি এশিয়ার নতুন চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতার জন্য প্রদর্শিত হবে। এ প্রতিযোগিতায় বিবেচ্য বিষয় হল সাংস্কৃতিক ও সামাজিক বিষয়াদি। নেটপ্যাক জুরির পাশাপাশি সাধারণ দর্শকরাও বিজয়ীকে মনোনীত করবে।

উৎসবের পরিচালক জ্যাকব ক্রোলিকোয়াস্কি জানান, শুধুমাত্র গল্প বা দর্শকপ্রিয়তা নয়, আমরা আন্ডার কন্ট্রাকশনকে সামাজিক সচেতনতা সৃষ্টির একটি দারুণ প্রভাবক হিসেবে বিবেচনা করছি।

উৎসবে ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা শাহানা গোস্বামী বিশেষ অতিথি হিসেবে ছবিটির প্রতিনিধিত্ব করবেন। এশিয়ার উল্লেখযোগ্য ছবিগুলোকে পোল্যান্ডে প্রদর্শনীর ব্যাপারে এ উৎসবকে সাহায্য করছে ওয়ার্সো সিটি কাউন্সিল, পোল্যান্ডের সংস্কৃতি মন্ত্রণালয় ও পোলিশ ফিল্ম ইনস্টিটিউট।

এছাড়াও, গত সপ্তাহে এশিয়ার চলচ্চিত্রগুলোকে কেন্দ্র করে স্পেনে অনুষ্ঠিত হওয়া কাসা চলচ্চিত্র উৎসবেও আন্ডার কনস্ট্রাকশন প্রদর্শিত হয়েছে।

রুবাইয়েত হোসেন পরিচালিত ছবিটি বাংলাদেশে মুক্তি পায় চলতি বছরের ২২শে জানুয়ারি। ছবিতে রয়া চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী শাহানা গোস্বামী। আর বলিউড অভিনেতা রাহুল বোস অভিনয় করেছেন নাট্যদলের তত্ত্বাবধায়ক চরিত্রে।

ছবিতে শাহানার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের অভিনয় শিল্পী শাহাদাত। অন্য অভিনয় শিল্পীরা হলেন মিতা চৌধুরী, তৌফিকুল ইসলাম ইমন, টোকাই নাট্যদলের রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।

‘আন্ডার কনস্ট্রাকশন’ছবিতে গান রয়েছে তিনটি। এর মধ্যে অর্ণবের সংগীতায়োজনে ‘তোমায় গান শোনাব’ ও ‘পৌষ তোদের’ শীর্ষক রবীন্দ্রসংগীত দুটি গেয়েছেন শাহানা বাজপেয়ি। পুরো ছবির আবহসংগীত করেছেন অর্ণব।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...