নড়াইলে আজ থেকে ইজতেমা শুরু

নড়াইলে আজ থেকে তিন দিনব্যাপী ইজতেমা শুরু হচ্ছে। জেলা তাবলীগ জামায়াতের উদ্যোগে শহরের মহিষখোলা এলাকার হাউজিং প্রকল্পের বালুর মাঠে এই ইজতেমা অনুষ্ঠিত হবে।

১৮ একর এলাকাজুড়ে সুষ্ঠুভাবে এ ইজতেমা সম্পন্নের লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার বিভিন্ন এলাকা থেকে আসতে শুরু করেছেন মুসল্লিরা।

আজ বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত তিন দিনব্যাপী এই ইজতেমায় ইসলামি জীবন বিধান ও ধর্মের আলোকে বয়ান  দেবেন দেশবরেণ্য আলেমরা।

তাবলিগ জামায়াতের জেলা জিম্মাদার অ্যাডভোকেট আকিকুর রহমান বলেন, সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করা হচ্ছে, ইজতেমায় লক্ষাধিক মুসল্লি অংশগ্রহণ করবেন। মুসল্লিদের নিরাপত্তার ব্যাপারে প্রশাসন যথেষ্ট তৎপর বলেও জানান তিনি।

মুসল্লিদের জন্য পৌরসভা থেকে চার শতাধিক পানির লাইন ও অস্থায়ী ল্যাট্রিন তৈরি করা হয়েছে। এছাড়া ইজতেমা প্রাঙ্গণে মুসল্লিদের প্রাথমিক চিকিৎসার জন্য রেডক্রিসেন্ট সোসাইটি এবং নড়াইল আব্দুল হাই ডিগ্রি কলেজের পক্ষ থেকে অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।

নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, মুসল্লিদের বিশেষ নিরাপত্তার জন্য ইজতেমা প্রাঙ্গণে প্রায় এক হাজার পুলিশ মোতায়েন থাকবে। নড়াইল ছাড়াও দেশের কয়েকটি জেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...