মোনায়েমের দখলে থাকা জায়গা উদ্ধার করা যাবে : হাইকোর্ট

পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের পরিবারের দখলে থাকা সিটি কর্পোরেশনের জায়গা উদ্ধার করা যাবে বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

বাড়ির উচ্ছেদ কার্যক্রমের ওপর স্থগিতাবস্থা তুলে নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

আদালতে আজ সিটি কর্পোরেশনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম। তার সঙ্গে ছিলেন আইনজীবী শাহজাদা আল আমিন কবির (সোহেল)। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

এর আগে গত ১৩ নভেম্বর মোনায়েম খানের পরিবারকে কোন ক্ষমতাবলে পাঁচ বিঘা ১৫ ছটাকের প্লট বরাদ্দ দেওয়া হয়েছিল, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

গত ৩ নভেম্বর বনানীর ২৭ নম্বর রোডে ১১০ নম্বর বাড়িতে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. নুরুজ্জামান শরীফ ও মো. সাজিদ আনোয়ারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। ওই বাড়ির সীমানা প্রাচীর ভেঙে ফেলা হয়। ডিএনসিসির এই উচ্ছেদ অভিযান স্থগিত চেয়ে হাইকোর্টে আসেন মোনায়েম খানের ছেলে মো. কামারুজ্জামান খান।

পরে হাইকোর্টের স্থগিতাবস্থা থাকা সত্ত্বেও মোনায়েম খানের বাড়ি (বনানীর ২৭ নম্বর রোডে ১১০ নম্বর বাড়ি) কেন উচ্ছেদ করা হলো এ বিষয়ে ৭ নভেম্বর ব্যাখা জানতে চান হাইকোর্ট। সাত দিনের জন্য সব উচ্ছেদ কার্যক্রম স্থগিত রাখতে নির্দেশ দিয়েছিলেন আদালত। আজ সেই স্থগিতাবস্থা তুলে নেওয়া হলো।

ডিএনসিসি ব্যাখ্যার ওপর আজ শুনানি অনুষ্ঠিত হয়। ওই শুনানি শেষে আদালত আদেশ দেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...