ডিসেম্বরে চট্টগ্রামে ‘ডিজিটাল এক্সপো

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) চট্টগ্রাম শাখার উদ্যোগে আগামী ১৮ ডিসেম্বর চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে ‘বিসিএস ডিজিটাল এক্সপো-২০১৬ চট্টগ্রাম।’ বন্দরনগরীর জিইসি কনভেনশন সেন্টারে এক্সপো চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী স্বনামধন্য প্রতিষ্ঠানগুলো এ প্রদর্শনীতে অংশগ্রহণ করবে। কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক এবং ডেটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, পামটপ, ডিজিটাল জীবনধারার প্রযুক্তি-পণ্যের উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করা হবে এই প্রদর্শনীতে। সুসজ্জিত ৭০টি স্টল ও ৯টি প্যাভিলিয়নে প্রদর্শিত হবে এসব প্রযুক্তি সামগ্রী।

প্রদর্শনীতে ফ্রি ইন্টারনেট ব্যবহারের সুবিধা থাকবে। প্রযুক্তি পণ্য প্রদর্শনীর পাশাপাশি নান্দনিক প্রোডাক্ট শো, সেমিনার, কুইজ ও বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানের ব্যবস্থাও থাকবে।

প্রদর্শনীর উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম। এছাড়া বিসিএস-এর সভাপতি আলী আশফাক ও মহাসচিব ইঞ্জি. সুব্রত সরকারসহ কেন্দ্রীয় নেতারা এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...