এটিএন বাংলায় বিদেশি সিরিয়াল প্রচার হবে না

দেশীয় চ্যানেলগুলো ধীরে ধীরে বিদেশের জনপ্রিয় সিরিয়ালগুলো বাংলায় ডাবিং করে প্রচার করছে। বিষয়টিতে দেশের নাট্যনির্মাতারা ঘোর প্রতিবাদ জানাচ্ছেন। এ নিয়ে নাটক সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের জোট ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন’ (এফটিপিও) গতকাল রোববার (৭ নভেম্বর) সকালে সংবাদ সম্মেলনে করে।

সম্মেলনে নির্মাতারা দেশের নাটককে প্রাধান্য দিয়ে চ্যানেলওয়ালাদের বিদেশি সিরিয়াল বাংলায় ডাবিং করে প্রচার না করার আহ্বান জানান। তারই প্রেক্ষিতে গতকাল বিকেলে বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান ঘোষণা দিয়েছেন, তাদের চ্যানেলে ডাবিং করা কোনো বিদেশি সিরিয়াল প্রচার করা হবে না। অন্যান্য টিভি চ্যানেলকেও এমন উদ্যোগ নেওয়ার তাগিদ দেন তিনি।

এরপর টেলিভিশন নাট্যনির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সঙ্গে এক মতবিনিময় সভায় বসেন এটিএন বাংলার চেয়ারম্যান। সেখানে তিনি আরও বলেন, ‘যারা ডাউনলিংক চ্যানেলে বিজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশের অর্থ বিদেশে পাচার করছেন তারা সাংস্কৃতিক রাজাকার। সংগঠনটি আশা করছে- অন্যান্য চ্যানেলও দেশীয় সংস্কৃতির স্বার্থ রক্ষায় ফলপ্রসূ পদক্ষেপ নেবে।

এদিকে সরকার ও টেলিভিশন চ্যানেলের কাছে দাবিগুলো অর্থবহ করে তুলতে টেলিভিশন শিল্পের সঙ্গে যুক্ত অভিনয়শিল্পী, নাট্যকার ও নির্মাতারা আগামী ৩০ নভেম্বর সারাদেশে শুটিং বন্ধ রাখবেন। ওইদিন সংগঠনটির সদস্যরা শহীদ মিনার প্রাঙ্গণে সমবেত হয়ে প্রতিবাদ সমাবেশ করবেন বলে জানা গেছে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...