পাখি নাকি ট্রাম্প?

নানা আলোচনার জন্ম দিয়েছে বিরল প্রজাতির একটি পাখি। সবখানেই এখন এই পাখিটাকে নিয়েই কথা শোনা যাচ্ছে। কেনই বা হবে না বলুন? এই পাখিটা যে আর সব পাখির মত নয়।

চীনের হংজৌ সাফারি পার্কের সোনলী রঙয়ের একটি ফেজেন্ট পাখি দেখতে দর্শনার্থীদের উপচে পরা ভিড় চোখে পড়ার মত। তার চেহারা, চোখ, ঝুঁটির দিকে একটু তাকিয়ে দেখুন তো কারো সঙ্গে মিল পাচ্ছেন?

trumpbirds

আপনি নিশ্চয়ই যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চেনেন? হুম ঠিকই ধরেছেন। পাখিটা দেখতে অবিকল ডোনাল্ড ট্রাম্পের মতোই। আর এ কারণেই অনেকেই এখন এই পাখিকে ‘ট্রাম্প বার্ড’ বলে ডাকা শুরু করেছেন।

৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে জয়ী হওয়ার পর বিশ্বজুড়ে ট্রাম্পকে নিয়ে আলোচনা সমালোচনা যেন থামছেই না। ঠিক এমন সময় ট্রাম্পের সঙ্গে মিল আছে এমন একটা পাখিকে খুঁজে পাওয়া গেল চীনের সাফারি পার্কে। ট্রাম্পকে নিয়ে যেমন মানুষের আগ্রহের শেষ নেই তেমনই এখন এই পাখিটাও মানুষের দৃষ্টি কেড়েছে। ট্রাম্পের মত দেখতে হওয়ায় এখন এই পাখিটাও সবার কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

trumpbirds

সোনালী রঙয়ের এই পাখিটির ডাকনাম লিটল রেড। পাখিটাকে যিনি দেখাশুনা করেন তিনি জানিয়েছেন, ‘ফেজেন্ট নামের এই পাখিদের স্বাভাবিক রঙয়ের চেয়ে এই পাখিটার রঙ বেশ উজ্জ্বল এবং সে বেশ স্বাস্থ্যবান।’ তার এমন কথা শুনে মনে হচ্ছিল যেন ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক তাকে নিয়ে কিছু বলছেন। সূত্র: সিএনএন।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...