চীন থেকে আর সার আমদানি করবে না সরকার

ওজনে কম ও নিম্নমানের সার সরবরাহের কারণে চীন থেকে আর কোনো সার আমদানি করবে না সরকার। সংসদীয় কমিটির সুপারিশের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৫তম বৈঠকের কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

ওমর ফারুক চৌধুরী এমপি’র সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, আবুল কালাম মো. আহ্সানুল হক চেধৈুরী এবং রহিম উল্লাহ এমপি।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব জানান, গুদামে মজুদ চীন থেকে আমদানি করা শেষ পর্যায়ের কিছু সার ক্রাসার দিয়ে লুজ করে ডিলারদের দেওয়া হয়। গত আর্থিক বছরের পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে চীন থেকে আর সার কেনা হবে না।

কমিটির সভাপতি পত্রিকায় প্রকাশিত পৌনে চার কোটি টাকার সার আত্মসাতের বিষয়টি উল্লেখ করে বলেন, ৫০ কেজি সারের বদলে কৃষকরা ৪০ থেকে ৪২ কেজির বস্তা নিতে চান না। আগামীতে কোন কোন দেশ থেকে সার আমদানি করা হবে সে বিষয়ে মন্ত্রণালয়কে একটি নীতিমালা তৈরির কথা বলেন ওমর ফারুক চৌধুরী। তিনি আরো বলেন, আমদানিকৃত জমাটবাধা সার গুড়া করে বিক্রি করা গ্রহণযোগ্য নয়।

এদিকে সংসদ সচিবালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিসিআইসির ভুয়া বিল সম্পর্কিত তদন্ত রিপোর্ট সংসদীয় কমিটির কাছে এসেছে। রিপোর্ট অনুযায়ী  দোষীদের বিরুদ্ধে সরাসরি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...