১২ কোটি টাকা ঘুষ নিয়েছেন মোদি : কেজরিওয়াল

মুখ্যমন্ত্রী থাকাকালীন সময়ে ১২ কোটি টাকা ঘুষ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোদির বিরুদ্ধে এমন মারাত্মক অভিযোগ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

মোদির নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে দিল্লিতে সাংসদদের নিয়ে একটি বিশেষ অধিবেশন ডেকেছিলেন কেজরিওয়াল। ওই অধিবেশনেই তিনি বলেন, মোদি যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখন তাকে ১২ কোটি টাকা ঘুষ দিয়েছিল বহুজাতিক সংস্থা বিড়লা গ্রুপ।

এর আগে ২০১৩ সালে কর ফাঁকির ঘটনায় বিড়লা গ্রুপের গুজরাটের একটি অফিসে অভিযান চালায় শুল্ক দপ্তর। সেখান থেকে টাকা ও বেশ কয়েকটি ল্যাপটপ উদ্ধার করা হয়। ওই ল্যাপটপ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে গুজরাটের মুখ্যমন্ত্রীর জন্য মোট ১২ কোটি টাকা উপহার পাঠিয়েছে বেসরকারি সংস্থাটি। সেসময় গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন মোদি।

এই অভিযোগের ভিত্তিতে মোদির বিরুদ্ধে দেশের সর্বোচ্চ আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার। সুপ্রিম কোর্টের নেতৃত্বে তদন্ত চেয়েছেন তারা।

আজ লোকসভার শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে। সেখানে কেজরিওয়ালের আম আদমি পার্টিসহ একাধিক বিরোধী দল একসুরে মোদি সরকারের নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতায় নামবে বলে সিদ্ধান্ত নিয়েছে। কেজরিওয়ালের অভিযোগ অবশ্য হেসে উড়িয়ে দিয়েছে বিজেপি। বিজেপি নেতা বিজেন্দর গুপ্ত জানিয়েছেন, ‘কেজরিওয়াল ভীতু। তাই এসব বাজে কথা বলছেন।’

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...