নায়িকা বুবলীর প্রথম জন্মদিন

সংবাদ পাঠিকা থেকে ঢাকাই ছবির নায়িকা হয়ে বাজিমাত করে দেয়া নায়িকার নাম শবনব বুবলী। দেশের সেরা নায়ক শাকিব খানের বিপরীতে গত ঈদুল আজহায় একসঙ্গে দুটি ছবি দিয়ে অভিষেক তার। মন্দার বাজারে ‘বসগিরি’ ও ‘শুটার’ ছবি দুটোই ব্যবসা সফল হয়েছে।

এই ছবিগুলো দিয়ে আলাদা করে আলোচনায় এসেছেন বুবলী। তৈরি করে নিয়েছেন নিজের শক্ত অবস্থান। আজকাল প্রযোজকরা শাকিবের বিপরীতে বুবলীকেই চাইছেন তাদের ছবিতে। তাকে নিয়ে নতুন করে আশা জাগানিয়ার গান বেঁধেছেন পরিচালকরাও।

আজ ২০ নভেম্বর বুবলীর জন্মদিন। ঢাকাতেই তার জন্ম এবং বেড়ে ওঠা। বাবা আবুল কাশেম ও মা জেসমিন আক্তারের তিন সন্তানের মধ্যে দ্বিতীয় তিনি। বড় বোন নাজনীন মিমি একসময় গান করলেও বর্তমানে স্বামী সংসার নিয়ে ব্যস্ত আছেন। ছোট ভাই জাহিদ হাসান আকাশ ব্যস্ত পড়াশোনা নিয়ে।

শৈশব থেকেই পড়াশোনায় মেধাবী বুবলীর প্রথম বিদ্যাপিঠ উদয়ন স্কুল এন্ড কলেজ। তিনি এইচএসসি পাশ করেন উত্তরা উইমেন কলেজ থেকে। সেখান থেকেই অর্থনীতিতে অনার্স শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন তিনি।

চাপা স্বভাবের এই নায়িকা জীবনের অন্য রকম জন্মদিন কাটাচ্ছেন এবারে। বুবলী বলেন, ‘আগে ছিলাম অন্য বুবলী। খুব বেশি মানুষ চিনতেন না। কিন্তু বড় পর্দার অভিনেত্রী হিসেবে এখন সারাদেশ থেকেই ভক্তদের শুভেচ্ছা পাচ্ছি, ভালোবাসায় স্নাত হচ্ছি। ফেসবুক, ফোনের ম্যাসেজ- সবখানেই শনিবার দিবাগত রাত ১২টার পর থেকে জন্মদিনের শুভেচ্ছা বার্তায় ভেসে যাচ্ছি। আমি অভিভূত।’

কততম জন্মদিন পালন করছেন এবার- এই প্রশ্নের জবাবে মিষ্টি হেসে বললেন, ‘মেয়েদের বয়স শুনতে হয় না। তাছাড়া বয়স কেবল একটি সংখ্যাই। বরং ভালো কিছু কাজ দিয়ে নিজেকে অমর করে রাখার চেষ্টাটাই মানবজীবনের বড় স্বার্থকতা।’

বুবলী জানালেন, প্রতিবছরের মতো এবারেও পরিবারে সবাইকে নিয়ে রাতে কেক কেটেছেন তিনি। পরিবারের সদস্য, বন্ধুরা শুভেচ্ছা জানাচ্ছেন। তাদের সঙ্গে ফোনে কথা হচ্ছে। আর পরিচালক, শিল্পী এবং চলচ্চিত্রের মাধ্যমে আমাকে যারা চেনেন তারাও অনেকে খোঁজ খবর নিচ্ছেন। এভাবেই কেটে যাচ্ছে দিনটি। জানালেন, বেশ উপভোগও করছেন নায়িকা জীবনের প্রথম জন্মদিন। আর সবার ভালোবাসাকেই তিনি মানছেন জন্মদিনের সেরা উপহার হিসেবে।

তবে বিশেষভাবে উল্লেখ করলেন, ‘বসগিরি’ ছবির ‘বুবলী বুবলী’ গানটা আমার কাছে অনেক বড় উপহার হিসেবে মনে করি। আমার এবারের জন্মদিনে বলতে পারেন সেরা উপহার এটাই।’

বুবলী জন্মদিনে শোনালেন তার ভালো লাগা না লাগার অনেক গল্প। তিনি বলেন, সুবর্ণা মুস্তাফা, বিপাশা হায়াত, আসাদুজ্জামান নূর, আফজাল হোসেন, হুমায়ুন ফরীদি, জাহিদ হাসানের অভিনয় তাকে মুগ্ধ করে খুব। আর সময় হলেই ছবি দেখেন। দেশ বিদেশের অনেক চলচ্চিত্রই পছন্দ তার। তবে আগুনের পরশমনি খুব বেশি ভালো লাগে। সম্প্রতি মুগ্ধ হয়েছেন বেলাশেষে ছবি দেখে। হুমায়ূন আহমেদের সব বই ভালো লাগে বুবলীর। এছাড়াও রবীন্দ্র, নজরুল, সমরেশ, শরৎ রচনাবলীও উপভোগ করেন। হুমায়ূন আহমেদের সঙ্গে দেখা হয়নি কোনোদিন। এই আক্ষেপ আজো তাকে কষ্ট দেয়।

বুবলীর প্রিয় পোশাক শাড়ি। আর পারফিউম খুব পছন্দ করেন এই নায়িকা। গুচি, এলিজাবেথসহ অনেক ব্র্যান্ডই পছন্দ তার। জীবনটাকে সহজ করেই ভাবতে পছন্দ করেন। তার কাছে মনে হয় সবকিছু নিয়ে ভালো থাকাটাই জীবনের সাফল্য।
এদিকে নতুন করে বেশ কিছু ছবিতে কাজের কথা চলছে বুবলীর। আর এরইমধ্যে চুক্তিবদ্ধ হয়েছেন কালাম কায়সার পরিচালিত ‘মা’ ছবিতে। শিগগিরই শুরু হবে ছবিটির শুটিং। এখানেও তিনি অভিনয় করবেন কিং খান খ্যাত শাকিবের বিপরীতে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...