কিছু রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর অমানবিক অত্যাচার করা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা নিপীড়ন সহ্য করতে না পেরে বাংলাদেশে ঢুকার প্রচেষ্টা চালাচ্ছে। বিজিবি ও কোস্টগার্ড তাদের সেই প্রচেষ্টাকে নিবৃত্ত করছে। তারপরও আমাদের বিশাল একটা বর্ডার লাইন আছে যেখানে কয়েকটি জায়গায় বিজিবির চৌকি নেই। কাজেই কিছু রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে।

শনিবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ শহরের নওজোয়ান মাঠে জেলা চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে বাজার ব্যবসা নিরাপত্তায় সিসি ক্যামেরা কার্যক্রম উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যেসব রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে তাদের চিকিৎসা দিয়ে মানবিক সহযোগিতা দিয়েছে। এছাড়া বিজিবি এবং মিয়ানমার বর্ডার গার্ডের সঙ্গে আলাপ আলোচনা করে যে কোনো সময় তাদের দেশে ফিরিয়ে দেয়া হবে। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী বলে দিয়েছেন যে, সবাই যেন প্রচেষ্টা নেয় এবং এ ধরনের নিপীড়ন না হয়। ইতোমধ্যে হাফ মিলিয়ন রোহিঙ্গা আমাদের দেশে রয়ে গেছে। কাজেই আগেরগুলো নিয়ে আমরা হিমশিম খাচ্ছি। আরো যদি আসে তাহলে দেশে একটা অপ্রীতিকর অবস্থা সৃষ্টি হবে।

চেম্বারের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ অ্যাড. শহীদুজ্জামান সরকার, সংসদ সদস্য ইসরাফিল আলম, সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফার সেলিম, সাবেক সংসদ সদস্য শাহিন মনোয়ারা হক, জিআইজি খোরশেদ আলম প্রমুখ।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...