মেসি-সুয়ারেজদের লজ্জার ম্যাচ

ঢাকা: ওয়েম্বলি স্টেডিয়ামে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের লড়াইয়ে নেমেছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা আর ইংলিশ জায়ান্ট লিভারপুল। হাইভোল্টেজ এই ম্যাচে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে ইংলিশরা।
জার্গেন ক্লপের লিভারপুল নিজেদের প্রথম দুই ম্যাচে এই টুর্নামেন্টে হেরেছিল। ইংলিশ ফেভারিট চেলসি আর ইতালিয়ান জায়ান্ট রোমার বিপক্ষে হারে লিভারপুল। তৃতীয় ম্যাচে গত মৌসুমের ডাবল জেতা বার্সাকে হারালো ক্লপের শিষ্যরা। অপরদিকে, ইংলিশ চ্যাম্পিয়ন লিচেস্টার সিটিকে হারানো লুইস এনরিকের বার্সা নিজেদের প্রাক-মৌসুমে কোনো ম্যাচেই না হেরে নেমেছিল লিভারপুলের বিপক্ষে।
বার্সার হয়ে মাঠে নামেন টার স্টেগেন, মাশচেরানো, জেরেমি ম্যাথিউ, অ্যালেক্সিজ ভিদাল, আরদা তুরান, বুসকেটস, ডেনিস সুয়ারেজ, মুনির আল হাদ্দাদি, মেসি আর লিভারপুলের সাবেক তারকা লুইস সুয়ারেজ। লিভারপুলের হয়ে মাঠ মাতান মিগনোলেট, মিলনার, লালানা, কোউতিনহো, সাদিও মানে, ফারমিনোদের মতো তারকারা।
ম্যাচের প্রথম মিনিটেই সুযোগ মিস করা সাদিও মানে খেলার ১৫তম মিনিটে লিভারপুলকে লিড পাইয়ে দেন। লালানার অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি (১-০)। ২৮ মিনিটে লুইস সুয়ারেজের দুর্দান্ত পাসকে কাজে লাগাতে ব্যর্থ হন বার্সার তুরান। ৩২ মিনিটে লিভারপুলের ব্যবধান বাড়াতে পারেননি কোউতিনহো। ফলে, ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় মেসি বাহিনী।
বিরতির পর ম্যাচের ৪৭ মিনিটে ব্যবধান বাড়ায় লিভারপুল। ইংলিশ ক্লাবটিকে এগিয়ে দেন বার্সার ডিফেন্ডার মাশচেরানো। আর্জেন্টাইন এই তারকার আত্মঘাতি গোল কাতালানদের কপালে চিন্তার ভাঁজ ফেলে (২-০)। পরের মিনিটে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে গত মৌসুমে লা লিগা আর কোপা দেল রে জেতা মেসি-সুয়ারেজদের বার্সা। লিভারপুলকে তৃতীয় গোলটি পাইয়ে দেন ওরিগি।
তিন তিনটি গোল হজমের পর বার্সা কোচ মাঠে নামান ইভান রেকিটিক, আন্দ্রেস ইনিয়েস্তা, জেরার্ড পিকে আর লুকাস ডিগনেকে।
ম্যাচের ৭৫ মিনিটে লুইস সুয়ারেজ আর ৭৬ মিনিটে মেসিকে তুলে নেওয়া হয়।
যোগ করা অতিরিক্ত সময়ে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন লিভারপুলের মার্কো গ্রুজিক। মার্কোভিকের অ্যাসিস্ট থেকে গোল করেন তিনি (৪-০)। ফলে, ৪-০ গোলের বড় হারের লজ্জা পায় বার্সা।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...