‘ভাড়াটিয়া পরিচয়পত্র’ দেবে ডিএমপি

ঢাকা: নিরাপত্তার স্বার্থে রাজধানীর ভাড়াটিয়াদের নাম ও নম্বর সম্বলিত ‘ভাড়াটিয়া পরিচয়পত্র’ দেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
শনিবার (০৬ আগস্ট) সকালে ডিএমপি সদর দপ্তরে ডিএমপির নতুন ওয়েবসাইট উদ্বোধন শেষে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।
তিনি বলেন, ‘ইতিমধ্যে আমরা ঢাকায় বসবাসরত ২০ ল‍াখ ভাড়াটিয়া তথ্য ফর্ম সংগ্রহ করেছি। এসব ফর্ম পর্যালোচনা শেষে ভাড়াটিয়াদের ডিএমপির পক্ষ থেকে ভাড়াটিয়া আইডি দেওয়া হবে।
‘একজন ভাড়াটিয়া যখন এক এলাকা থেকে অন্য এলাকায় বাসা পরিবর্তন করে যাবে, তখন সংশ্লিষ্ট থানার পুলিশ বিষয়টি ওই থানার পুলিশকে জানিয়ে দেবে’- যোগ করেন ডিএমপি কমিশনার।
তিনি বলেন, ‘রাজধানীবাসীর নিরাপত্তায় এলাকায় এলাকায় ব্লক রেইড চলছে। সঠিক পরিচয়পত্র দেখাতে পারলে ওই ব্যক্তিকে যেনো হয়রানি না করা হয় সে ব্যাপারে সব পুলিশ সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে। তারপরেও কেউ হয়রানি হলে সরাসরি আমাদের ডিএমপি ওয়েবসাইটে দেওয়া নম্বরে ফোন করতে পরবেন, আমরা ব্যবস্থা নেবো।’
বাড়ি মালিকদের উদ্দেশ্যে আছাদুজ্জামান বলেন, ‘ব্যাচেলরদের বাড়িভাড়া দিতে কোনো নিষেধাজ্ঞা নেই। আপনারা তাদের আইডি কার্ড দেখে ভাড়াটিয়া তথ্য ফর্ম সঠিকভাবে পূরণ করিয়ে বাসা ভাড়া দিতে পারেন।’

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...