মেসি ম্যাজিকে গাম্পার ট্রফি এবার বার্সার

ঢাকা: লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সে সাম্পদোরিয়াকে ৩-২ গোলে হারিয়ে হুয়ান গাম্পার ট্রফি জিতে নিল বার্সেলোনা। দলের হয়ে এদিন অসাধারণ খেলা মেসি জোড়া গোলের পাশাপাশি লুইস সুয়ারেজের গোলেও সহায়তা করেন।
ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে এদিন সুয়ারেজ গোল করে দলকে এগিয়ে নেন। পরে ম্যাচের ২১ মিনিটে লিড বাড়ানোর সঙ্গে সঙ্গে নিজের প্রথম গোল করেন মেসি। কিন্তু দুই মিনিট পরেই মুরিলেও গোলে ব্যবধান কমায় সাম্পদোরিয়া। তবে মেসি ৩৪ মিনিটে জোড়া গোল পূর্ণ করলে বিরতির আগে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় কাতালান ক্লাবটি।
বিরতির পর খেলার ৭৮ মিনিটে সফরকারী ফুটবলার বাদিমির আরও একটি গোল শোধ করলেও শেষ পর্যন্ত লুইস এনরিক বাহিনী ৩-২ ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে।
এদিন বার্সার হয়ে মাঠে নামেন এ মৌসুমে দলে আসা ডেনিস সুয়ারেজ, স্যামুয়েল উমতিতি, লুকাস ডিগনে ও আন্দ্রে গোমেজ।
ক্লাবের প্রতিষ্ঠাতা প্রয়াত হুয়ান গাম্পারের নামে মৌসুম শুরুর আগে এই প্রতিযোগিতায় মাঠে নামে বার্সা। ১৯৬৬ সাল থেকে এটি হয়ে আসছে। এবার হুয়ান গাম্পার ট্রফির ৫১তম আসর। আর এই ম্যাচটি জিতে ৩৯তম ট্রফি ঘরে তুললো কাতালানরা। যা ফলে দলটিকে টানা চারটি শিরোপা জিতলো
সবশেষ অবশ্য ২০১২ সালে সাম্পদোরিয়ার কাছেই হেরেছিল স্প্যানিশ জায়ান্টরা। পরের তিন বছর সান্তোস, ক্লাব লিওন ও রোমাকে হারিয়ে হ্যাটিট্রিক ট্রফি উঁচিয়ে ধরে বার্সা।
আগামী ২০ আগস্ট (শনিবার) রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার শিরোপা ধরে রাখার মিশনে নামবে লুইস এনরিকের বার্সা। খেলা শুরু হবে রাত সোয়া ১০টায়।
তার আগে স্প্যানিশ সুপার কাপ পুনরুদ্ধারের চ্যালেঞ্জে মাঠে নামবেন মেসি-সুয়ারেজ-ইনিয়েস্তারা। প্রতিপক্ষ সেভিয়া। অ্যাওয়ে ম্যাচটি হবে ১৪ আগস্ট (রোববার) দিবাগত রাত ২টায় আর তিনদিন পর ন্যু ক্যাম্পে (বুধবার দিবাগত রাত ৩টা) শিরোপা নির্ধারণী দ্বিতীয় লেগের খেলা অনুষ্ঠিত হবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...