ইসলামী ব্যাংকের দোয়া মাহফিল বঙ্গবন্ধুর ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ইসলামী ব্যাংকের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৩ আগস্ট) ব্যাংকের মোহাম্মদ ইউনুস অডিটরিয়ামে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার।
ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম. আযীযুল হক, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক প্রফেসর ড. কাজী শহিদুল আলম, মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ ও মো. জয়নাল আবেদীন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ আবুল বাশার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া, ইসলামী ব্যাংক অফিসার কল্যাণ সামিতির সভাপতি মো. আমিনুর রহমান, প্রধান কার্যালয়ের ঊর্র্ধ্বতন নির্বাহী, ঢাকার সব জোন ও শাখা প্রধানরা।
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ব্যাংকের শরিয়াহ্ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতি সাঈদ আহমেদ।
ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার বলেন, দেশের অর্থনৈতিক মুক্তি ও স্বনির্ভরতা অর্জনের মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলাই ছিলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, নিরক্ষরতামুক্ত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে আজীবন সংগ্রাম করেছেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন, চিন্তা ও আদর্শ বাস্তবায়নে সরকারি উদ্যোগের সহযোগী হিসেবে কাজ করছে ইসলামী ব্যাংক।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে দ্বিতীয় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়ে ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার দ্বার উন্মোচন করেন। বঙ্গবন্ধু সরকারের অর্থমন্ত্রী তাজউদ্দিন আহমেদ ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইডিবি) চার্টারে সই করে দেশে ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার পথ সুগম করেন। যার ফলশ্রুতিতে ১৯৮৩ সালের ১২ আগস্ট দেশের রাষ্ট্রীয় ও বেসরকারি উদ্যোগের সমন্বয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চালু হয়।
ইসলামী ব্যাংক বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে দারিদ্র্য দূরীকরণ ও বণ্টনমূলক অর্থনীতি প্রসারে কাজ করে যাচ্ছে। সভায় দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করা হয়।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...