পিৎজা ডেলিভারি বয়ের প্রেমে মেহজাবিন!

উত্তরা ৩ নম্বর সেক্টরের একটি রেস্তোরাঁয় বসে আছেন মেহজাবিন। টেবিলের ওপর তার ভ্যানিটি ব্যাগ রাখা। পিৎজার অর্ডার দিয়েছেন তিনি। তবে তার চোখ খুঁজছে পিৎজা ডেলিভারি বয়কে!
কিছুক্ষণের মধ্যে পিৎজা বয়ের পোশাকে হাজির জোভান। মেহজাবিনকে দেখে তিনি হতবাক! তার মুখ থেকে বেরিয়ে এলো, ‘আপনি! অর্ডার দিলেই তো হতো, পিৎজা বাসায় দিয়ে আসতাম।’ মেহজাবিন তাকে জানান, ‘পাশেই একটা কাজ ছিলো, তাই ভাবলাম এখানে এসেই খেয়ে যাই।’
এরপর আরও কিছু সংলাপ আর দৃষ্টি বিনিময়ের পর জোভানকে কাজ না থাকলে বাইরে যাওয়ার অনুরোধ করেন মেহজাবিন। তারা বাইরে যেতেই পরিচালক মাবরুর রশীদ বান্নাহ বললেন, ‘ওকে। আমরা কিছুক্ষণের বিরতিতে যাবো।’
বুধবার (১০ আগস্ট) সকাল থেকে এখানে ‘এখনও এর নাম ঠিক হয়নি’ নাটকের চিত্রায়ন হচ্ছে। শুরুতে রেস্তোরাঁয় ঢুকেই পরিচালককে দেখা গেলো মনিটরের সামনে বসে মগ্ন। এখানটার অনেকাংশ খোলা আকাশের নিচে। ক্রেতারা কেউ কেউ এখানে বসেই খেয়ে থাকেন।
আরেকটু কাছে যেতে চোখে পড়লো মেহজাবিন ও আনন্দ খালেদ দাঁড়িয়ে কথা বলছেন। আনন্দর গায়ে পিৎজা বয়ের টি-শার্ট। পরিচালক অ্যাকশন বলার পরই শুরু হলো তাদের সংলাপ বিনিময়।
এখানে মেহজাবিন পিৎজা খাওয়ার নামে খুঁজতে এসেছেন আগে তার বাসায় পিৎজা ডেলিভারি করে আসা জোভানকে। তাই রেস্তোরাঁর ভেতরের অংশে যান তারা। এরপর পরিচালকের মুখ থেকে বেরিয়ে এলো ‘সিন ওকে। আমরা পরের দৃশ্যে যাবো।’রেস্তোরাঁর ভেতরে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ বিজয়ী মেহজাবিন টেবিলে বসার পর ‘আমরা যাবো’ বলেই পরিচালক যোগ করলেন, ‘জোভান অ্যাকশন।’ জোভান এলেন। তারপর ধারণ করা হলো এ প্রতিবেদনে উল্লিখিত দৃশ্যটি।
রেস্তোরাঁ থেকে ইউনিট নিয়ে অন্যত্র যাবেন পরিচালক বান্নাহ। তার আগে বাংলানিউজকে তিনি জানালেন, প্রায় ছয় মাস আগে একজনের মাধ্যমে পান্ডুলিপিটি পান। পছন্দও হলো। কিন্তু বানাবেন বানাবেন করে রোজার ঈদ চলে এলো। এবার আর ফেলে রাখলেন না।
বান্নাহ আরও বলেন, ‘এটি প্রচ্ছন্ন প্রেমের নাটক। ইদানীং আমাদের দেশে ফাস্টফুড রেস্তোরাঁয় শিক্ষিত ছেলেরা কাজ করছে। বাইরের দেশে এটা অহরহ দেখা যায়। তবে এ পেশাকে আমাদের এখানকার মানুষজন খাটো করে দেখে। তাই এই পেশার ছেলের সঙ্গে একটি মেয়ের প্রেমের বিষয়টি আমাকে টেনেছে। এর মাধ্যমে এ ধরনের পেশাকে মূল্যায়ন করা হবে বলে মনে করছি।’‘এখনও এর নাম ঠিক হয়নি’ লিখেছেন তানিন রহমান। নাটকটি আসন্ন ঈদুল আজহায় একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...