আমাদের দুই বোনকে দেশে আসতে দেননি জিয়াউর রহমান: শেখ হাসিনা

Vision Led ad on bangla Tribune
‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর দেশে আসতে চেয়েছিলাম। কিন্তু সে সময় ক্ষমতায় থাকা জিয়াউর রহমান আমাদের দুই বোনকে দেশে ফিরতে দেননি। এমনকি দেশে ফেরার পর তদানীন্তন শাসকরা ধানমণ্ডি ৩২ নম্বরের বাড়িতেও আমাকে ঢুকতে দেয়নি।’ এ অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯৭৫ সালে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার শোকাবহ ঘটনার স্মৃতিচারণ করতে গিয়ে এসব মন্তব্য করেন তিনি।
মঙ্গলবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে জাতীয় শোকদিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাবা-মা-ভাইদের হারানোর স্মৃতিচারণ করতে গিয়ে শোকাতুর হয়ে পড়েন প্রধানমন্ত্রী। হৃদয় মথিত বেদনায় এসময় তার চোখে ছিল জল। আবেগে কণ্ঠ ছিল বাষ্পরুদ্ধ।
তিনি বলেন, দেশে ফিরে ধানমণ্ডির ৩২ নম্বরের বাসায় যেতে চেয়েছিলাম। বলেছিলাম মিলাদ পড়বো, দোয়া করবো। জিয়াউর রহমান তখন রাষ্ট্রপতি। তিনি আমাকে বাসায় ঢোকার অনুমতিও দেননি।
এ সময় তিনি ৭৫ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত ঘটনার আবেগঘন বর্ণনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে বাংলাদেশের সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করে যাচ্ছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,‘যে মানুষগুলোর জন্য আমার বাবা-মা-ভাইসহ পরিবার সদস্যরা জীবন দিয়ে গেছেন আমি শুধু তাদের ভাগ্যের পরিবর্তন দেখতে চাই। এটা ছাড়া আমার আর কোনও আকাঙ্ক্ষা নাই।’

, ,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...