যুক্তরাষ্ট্র বাংলাদেশের নিরাপত্তা কার্যক্রমে সন্তুষ্ট

ঢাকা: জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের নেওয়া নানা পদক্ষেপে যুক্তরাষ্ট্র সন্তুষ্ট বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।
বৃহস্পতিবার (১১ আগস্ট) তৈরি পোশাকশিল্প–মালিকদের সংগঠন বিজিএমইএ নেতাদের সঙ্গে বৈঠক শেষে দুপুর দেড়টায় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। রাজধানীর তেজগাঁওয়ে সংগঠনটির কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।
মার্শা বার্নিকাট সাংবাদিকদের বলেন, রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার পর বাংলাদেশের নেওয়া নানা পদক্ষেপে আমরা সন্তুষ্ট। তবে বাংলাদেশের আরও অনেক কাজ করতে হবে। আমরা বাংলাদেশ সরকারের প্রতি তাদের কাজের বিষয়ে স্বচ্ছ থাকতে বলেছি। কারণ এতে করে  নানা বিষয়ে পর্যালোচনা করতে পারবো। নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশ নানা পদক্ষেপ নিচ্ছে যা প্রশংসার দাবি রাখে।
অন্যদিকে বিদেশি ব্যবসায়ীদের বাংলাদেশের সঙ্গে ব্যবসা করতে তিনি আগ্রহী করে তুলছেন বলেও জানান। রাষ্ট্রদূত বলেন, আমরা তাদের বাংলাদেশের সঙ্গে কাজ করার জন্য আহ্বান জানাচ্ছি। ব্যবসায়ীরাও বাংলাদেশের প্রতি আগহী। সব বিষয়ে আমরা বাংলাদেশের পাশে থাকবো।
তাছাড়া বাংলাদেশের কারখানাগুলো সংস্কারের জন্য আর্থিক সুবিধার বিষয়েও দেশটির রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি মো. সিদ্দিকুর রহমান।
তিনি বলেন, বিভিন্ন ব্যাংকের মাধ্যমে আর্থিক সুবিধা কীভাবে ব্যবসায়ীরা পেতে পারেন সেসব বিষয়ে আলোচনা হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ'র সহ-সভাপতি মোহাম্মদ নাসির, সহ-সভাপতি ফারুখ হাসান।

,

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...