উত্তর কোরিয়ার সর্বরোগের মহৌষধ আবিষ্কারের দাবি

রহস্যের দেশ উত্তর কোরিয়া দেশটি নিয়ে নানা জনের নানা মত রাষ্ট্রটি মাঝে মধ্যে এমন দাবি করে যা ব্যতিক্রমধর্মী এরই ধারাবাহিকতায় এবার দেশটি এমন এক মেডিসিন আবিষ্কাররের দাবি করেছে, যা সর্বরোগের মহৌষধ
দ্য বিজনেস ইনসাইডার জানায়, ‘নিও ভায়াগ্রানামে এক হারবাল ওষুধ প্রস্তুতের দাবি করেছে উত্তর কোরিয়া। যা সেবন করলে সব রোগ থেকে মুক্তি পাওয়া যাবে। ইতিমধ্যে দেশটিতে ১২ থেকে ১৫ ডলারের বিনিময়ে ওষুধ বিক্রি শুরু হয়েছে। এছাড়া এটি বিদেশে রফতানির জন্য প্রস্তুতি নিচ্ছে তারা। ল্যাবে পরীক্ষা করার পর এর মধ্যে ৫০ মিলিগ্রাম নিলডেনাফিলের উপস্থিতি পাওয়া গেছে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় ওষুধ প্রস্তুতকারক সংস্থা ওরিয়েন্টাল ইন্সট্যান্ট মেডিসিনাল সেন্টারে এটি প্রস্তুত করা হয়েছে।
বিষয়ে সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজের প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন জাল পণ্য উৎপাদন করে বছরে প্রায় বিলিয়ন ডলার আয় করে উত্তর কোরিয়া। এর আগে একবার বাজারে নকল ভায়াগ্রা ছেড়েছিল তারা। তাই এবারের উদ্যোগটি তেমন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।
রহস্যের দেশ উত্তর কোরিয়া। দেশটি নিয়ে নানা জনের নানা মত। রাষ্ট্রটি মাঝে মধ্যে এমন দাবি করে যা ব্যতিক্রমধর্মী। এরই ধারাবাহিকতায় এবার দেশটি এমন এক মেডিসিন আবিষ্কাররের দাবি করেছে, যা সর্বরোগের মহৌষধ।
দ্য বিজনেস ইনসাইডার জানায়, ‘নিও ভায়াগ্রা’ নামে এক হারবাল ওষুধ প্রস্তুতের দাবি করেছে উত্তর কোরিয়া। যা সেবন করলে সব রোগ থেকে মুক্তি পাওয়া যাবে। ইতিমধ্যে দেশটিতে ১২ থেকে ১৫ ডলারের বিনিময়ে এ ওষুধ বিক্রি শুরু হয়েছে। এছাড়া এটি বিদেশে রফতানির জন্য প্রস্তুতি নিচ্ছে তারা। ল্যাবে পরীক্ষা করার পর এর মধ্যে ৫০ মিলিগ্রাম নিলডেনাফিলের উপস্থিতি পাওয়া গেছে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় ওষুধ প্রস্তুতকারক সংস্থা ওরিয়েন্টাল ইন্সট্যান্ট মেডিসিনাল সেন্টারে এটি প্রস্তুত করা হয়েছে।
এ বিষয়ে সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজের প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন জাল পণ্য উৎপাদন করে বছরে প্রায় ১ বিলিয়ন ডলার আয় করে উত্তর কোরিয়া। এর আগে একবার বাজারে নকল ভায়াগ্রা ছেড়েছিল তারা। তাই এবারের উদ্যোগটি তেমন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। - See more at: http://primenewsbd.com/index.php?page=details&nc=9&news_id=90848#sthash.68B5yL6W.dpuf

0 মন্তব্য(গুলি)

Write Down Your Responses

Related Posts Plugin for WordPress, Blogger...